ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

নেমেই মুমিনুলকে হারাল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৪, ৫ এপ্রিল ২০২৩ | আপডেট: ১০:৫৫, ৫ এপ্রিল ২০২৩

একমাত্র টেস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৮০ রানে পিছিয়ে থেকে ৮ উইকেট নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। তবে নেমেই মুমিনুল হকের উইকেট হারিয়েছে টাইগাররা। 

মুমিনুল আগের দিনের করা ১২ রানের সঙ্গে যুক্ত করেন মাত্র ৫ রান। মার্ক আদেয়ারের বলে বোল্ড হয়ে ফিরে যান সাবেক এই অধিনায়ক। মুশফিকুর রহিমের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব আল-হাসান। পাঁচ চারে ২৮ নিয়ে সাকিব আর মুশি ২১ রানে ব্যাট করছেন।

রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৯২ রান।

এরআগে প্রথম ইনিংসে তাইজুলের বোলিং তোপে ২১৪ রানেই সবকটি উইকেট আইরিশরা। জবাবে ২ উইকেট হারিয়ে ৩৪ রান তুলে দিন শেষ করে বাংলাদেশ।

আয়ারল্যান্ডকে ২১৪ রানে অলআউট করে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি স্বাগতিকদের। স্কোর বোর্ডে ২ রান উঠতেই কোন রান না করেই আউট হন শান্ত। আর দলীয় ৩৪ ও ব্যক্তিগত ২১ রানে সাজ ঘরে ফেরেন তামিম ইকবাল।   

এরআগে মিরপুরে টস জিতে ব্যাট করতে নেমে ৬৫ রানে ৩ উইকেট হারিয়ে লাঞ্চে যায় আয়ারল্যান্ড। দলীয় ১১ ও ব্যক্তিগত ৫ রানে মুরে কামিন্সকে এলবিডাব্লিউ এর ফাঁদে ফেলে বাংলাদেশকে প্রথম ব্রেক থ্রু এনে দেন শরিফুল ইসলাম।  

এরপর দলীয় ২৭ ও ব্যক্তিগত ১৫ রানে ম্যাকুলামকে এবাদত হোসেন  এবং দলীয় ৪৮ ও ব্যক্তিগত ১৬ রানে অধিনায়ক এন্ডি বালব্রেইনকে আউট করে টাইগার শিবিরে স্বস্তি এনে দেন তাইজুল।

লাঞ্চের পর ভালোই প্রতিরোধ গড়ে কার্টিস ক্যাম্ফার ও হ্যারি টেক্টর। হাফ সেঞ্চুরিয়ার টেক্টরকে বোল্ড করে এই জুটি ভাঙ্গেন মিরাজ। 

এরপর ক্যাম্ফারও বেশি দূর যেতে পারেননি। ব্যক্তিগত ৩৪ রানে ক্যাম্ফারকে সাজ ঘরে ফেরান তাইজুল। এরআগে এক রান করা পিটার মোরকেও প্যাভিলিয়নের রাস্তা দেখান তাইজুল। এতে ৬ উইকেটে ১৪৫ রান নিয়ে চা বিরতিতে যায় আইরিশরা।

৩২ রান করা মার্ক আদেরকে এলবিডাব্লিউ করে নিজের পঞ্চম উইকেট তুলে নেন তাইজুল। আর গ্রাহাম হুমেকে নিজের দ্বিতীয় শিকার করে আইরিশদের ২১৪ রানে অল আউট করেন মিরাজ। 

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি