ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

শেখ হাসিনা আন্তঃ ব্যাংক ফুটবল টুর্নামেন্টের জমকালো উদ্বোধন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫১, ১৩ মে ২০২৩

দেশে প্রথমবারের মতো বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে শেখ হাসিনা আন্ত ব্যাংক ফুটবল টুর্নামেন্ট এর জমকালো ২০২৩ উদ্বোধন হয়েছে। আজ শনিবার বিকেল সাড়ে ৪ টায় রাজধানীর বনানীর আর্মি স্টেডিয়ামে এই টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনা বাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি বলেন, আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং মহান মুক্তিযুদ্ধে নিহত ৩০ লক্ষ শহীদদের প্রতি। 

আপনারা জানেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী খেলাধুলার প্রতি গভীর ভালোবাসা রয়েছে। এই টুর্নামেন্ট প্রধানমন্ত্রীর নামে করায় এটি যথার্থ হয়েছে। এই অনুষ্ঠানে থাকতে পেরে আমি অত্যন্ত ভাগ্যবান মনে করছি। এই রকম টুর্নামেন্টের মধ্য দিয়ে ভালো খেলোয়ার বেড়িয়ে আসবে এবং তারা ক্রীড়াঙ্গনে অবদান রাখতে পারবে। আমি এই টুর্নামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করছি। 

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে এই টুর্নামেন্ট আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। তিনি প্রধানমন্ত্রী যেভাবে অবকাঠামো  উন্নয়নে বাংলাদেশকে এগিয়ে নিয়ে নিচ্ছে তাতে সেটা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। ব্যাংকিং খাতে যে উন্নতি করেছে সেটা মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনার কারণেই মূলত সম্ভব হয়েছে। 

তিনি আরো বলেন, ‘আমরা ব্যাংকাররা বাংলাদেশের প্রায় সব টুর্নামেন্টে সহযোগিতা করে থাকি। কিন্তু নিজেরা কখনো কোনো কিছু আয়োজন করতে পারিনি। এবার সাহস করে প্রধানমন্ত্রীর অনুমতিক্রমে সেনাবাহিনীর সহযোগিতায় এই আয়োজন করতে যাচ্ছি। আশা করি আপনারা এতে সহযোগিতা করবেন।’

তিনি বলেন, ‘এই আয়োজন প্রধানমন্ত্রীর কাছে আমাদের একটি উপহার।’

নানান রঙের প্লেকার্ড আর ব্যাংকের কর্মকর্তাদের উপস্থিতিতে মাঠে জমকালো পরিবেশ বিরাজ করে। এই টুর্নামেন্টে ৩৩টি ব্যাংক অংশগ্রহণ করেছে। 

উদ্বোধনী ম্যাচে মুখোমুখি ইসলামী ব্যাংক ও সিটি ব্যাংক মুখোমুখি অংশ নেয়। এতে সিটি ব্যাংক ২-০ গোলে ইসলামী ব্যাংকে কে পরাজিত করে শুভ সূচনা করে। 

জানা গেছে, আগামী ২৭ মে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে আর্মি স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে আয়োজিত লোগো উন্মোচন অনুষ্ঠান করা হয়।
কেআই//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি