ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

ভারত-পাকিস্তানের দ্বন্দ্ব ক্রিকেট থেকে এবার ফুটবলে

আকাশ উজ্জামান

প্রকাশিত : ১১:৫৯, ১০ জুন ২০২৩

ক্রিকেট মাঠে ভারত পাকিস্তান রাজনৈতিক দ্বন্দ্ব বেশ পুরোনো। এবার শত্রুতার আঁচ ছড়িয়ে পড়ছে অন্য খেলাতেও। ভারত পাকিস্তানে গিয়ে খেলতে না চাওয়ায় এশিয়া কাপ অনিশ্চয়তায়। এরই জেরে এবার সাফ ফুটবল খেলতে ভারতে যাবে না পাকিস্তান।

দক্ষিণ এশিয়ার ফুটবলের শ্রেষ্ঠত্ব অর্জনের টুর্নামেন্ট সাফ চ্যাম্পিয়নশিপ। আয়োজক এবার ভারত। সূচী অনুযায়ী প্রথম দিনই ভারত-পাকিস্তান মহারণ। প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহ আছে ফুটবল দলের। 

তবে ভারতে দল পাঠানোর অনুমতি দেয়নি পাকিস্তান সরকার। এর আগে এশিয়া কাপ খেলতে পাকিস্তানে দল না পাঠানোর সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই আয়োজনের স্বত্বই হাতছাড়া হতে পারে পাকিস্তানের। মূলত দু’দেশের রাজনৈতিক দ্বন্দ্ব ক্রিকেট থেকে এবার ফুটবল মাঠেও গড়ালো।

ফিফার নিষেধাজ্ঞায় সাফে নেই শ্রীলঙ্কা। অতিথি দু’দল লেবানন ও কুয়েতকে নিয়ে এবারের আসরকে প্রতিদ্বন্দ্বিতামূলক করার চেষ্টা ভারতের। তবে পাকিস্তান দল দেশটির সরকার থেকে সবুজ সংকেত না পাওয়ায় শঙ্কার মুখে টুর্নামেন্টটির উন্মাদনা।

পাকিস্তান অংশ না নিলেও টুর্নামেন্ট পেছানোর সুযোগ নেই বলে জানিয়েছে দক্ষিণ এশিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন। নির্ধারিত সময়ে প্রয়োজনে ৭ দল নিয়েই প্রতিযোগিতাটি শুরু করতে চায় সংস্থাটি।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি