ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

সাকিব-লিটন-তাসকিনকে পুরস্কৃত করলো বিসিবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৩, ৩ জুলাই ২০২৩

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) না বলে জাতীয় দলের হয়ে খেলার কারণে তিন ক্রিকেটার- সাকিব আল হাসান, লিটন দাস এবং তাসকিন আহমেদকে মোট ৬৫ হাজার মার্কিন ডলার পুরস্কার দিয়েছে  বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

এটি বিসিবির পক্ষ থেকে ক্ষুদ্র প্রয়াস উল্লেখ করে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানান, নগদ অর্থ সাকিব-লিটন এবং তাসকিনের মধ্যে তিনভাবে ভাগ করে দেওয়া হবে। 

আজ সাংবাদিকদের ইউনুস বলেন, ‘এটি বিসিবির পক্ষ থেকে একটি ক্ষুদ্র প্রয়াস মাত্র।  খেলোয়াড়রা কিছু দাবি করেনি তবে আমরা মনে করেছি, প্রতিশ্রুতির জন্য পুরোটা না হলেও আংশিকভাবে তাদের ক্ষতিপূরণ দেওয়া উচিত।’

স্পষ্ট করে ইউনুস জানান, এটি নিয়মিত করা হবে না। দেশের দায়িত্ব পালন সর্বদা সব কিছুর চেয়ে বেশি অগ্রাধিকার পাওয়া উচিত।

তিনি বলেন, ‘শর্ত ছাড়াই দেশ ও জাতীয় দলের হয়ে খেলতে হবে। বোর্ড সব সময় খেলোয়াড়দের পাশে থাকে। প্রত্যকটি ঘটনা আলাদা-আলাদাভাবে বিবেচনা করে এবং আমাদের কাছে খেলোয়াড়দের সুস্থতা সব কিছুর চেয়ে অগ্রাধিকার বেশি পায়।’

গত আইপিএলে সাকিব এবং লিটনকে দলে  নিয়েছিলো কোলকাতা নাইট রাইডার্স। কিন্তু ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজ থাকায় তাদের এনওসি দেয়নি বিসিবি।

ভিত্তিমূল্য দেড় কোটি রুপিতে সাকিব এবং লিটনও ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতে বিক্রি হয়েছিলো। 
আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট শেষে সাকিব-লিটনকে এনওসি দিতে রাজি ছিলো বিসিবি। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থাকায় কেকেআরের হয়ে একটি ম্যাচ খেলেছেন লিটন। 
আইপিএলের পুরো আসর থেকেই সরে দাঁড়ান সাকিব। যা সাকিবের শেষ আইপিএল ছিলো বলে অনেকেই মনে করেন। 

নিলামে অবিক্রিত ছিলেন তাসকিন। কিন্তু ইউনুস জানান, গত দুই বছর ধরে দুর্দা›ন্ত  ফর্মে আছেন তাসকিন। বদলি হিসেবে তাসকিনকে নেয়ার প্রস্তাব দেয়া হয়েছিল।

একমাত্র বাংলাদেশি খেলোয়াড় হিসেবে গত মৌসুমে আইপিএল খেলেছিলেন মুস্তাফিজুর রহমান। দিল্লি ক্যাপিটালসের হয়ে মাত্র দু’টি ম্যাচ খেলেছিলেন তিনি। 

সূত্র: বাসস

এসবি/ 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি