ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

অবসরের ঘোষণা দিলেন তামিম ইকবাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৫, ৬ জুলাই ২০২৩ | আপডেট: ১৫:৫২, ৬ জুলাই ২০২৩

চোখের জলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেন তামিম ইকবাল। হুট করেই চট্টগ্রামে বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের প্রথম ওয়ানডের পর দিনই এক বিশেষ সংবাদ সম্মেলন ডেকে এ কথা জানান তামিম।

বৃহস্পতিবার চট্টগ্রামের একটি হোটেলে সংবাদ এসে ঠিকমতো কথা বলতে পারছিলেন না টাইগার এই ওপেনার। কয়েক দফায় নিজেকে সামলে নিয়ে শেষমেশ অবসরের ঘোষণা দেন তামিম। 

আন্তর্জাতিক ক্রিকেটের ১৬ বছরের দীর্ঘ ক্যারিয়ারের জন্য তামিম ধন্যবাদ দিয়েছেন সতীর্থ, কোচ, বিসিবি, পরিবার ও সমর্থকদের। 

বাংলাদেশের জার্সি গায়ে আর দেখা যাবে না তামিম ইকবালকে। শুধু ওয়ানডে অধিনায়কের পদ কিংবা ওয়ানডে ক্যারিয়ার থেকে নয়, আন্তর্জাতিক ক্রিকেট থেকেই অবসরে ঘোষণা দিলেন তামিম।

গত বছর ১৬ জুলাই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন ৩৪ বছর বয়সী তামিম। এবার ওয়ানডে ও টেস্ট থেকেও অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা ওপেনার।

তামিম বলেন, ‘আফগানিস্তানের বিপক্ষে গতকালের ম্যাচটিই আমার ক্যারিয়ারের শেষ ম্যাচ। এই মুহূর্ত থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। সিদ্ধান্তটি হুট করে নেওয়া নয়, অনেকদিন ধরেই আমি এটা নিয়ে ভেবেছি। পরিবারের সঙ্গে কথাও বলেছি এটা নিয়ে।’

নিজের অবসরের ঘোষণা দিয়ে সংবাদ সম্মেলনে অশ্রুসজল চোখে ভেঙে পড়েন তামিম। বাবার স্বপ্ন পূরণে খেলেছেন ক্রিকেট। ১৬ বছরের ক্যারিয়ারে তাকে কতটা গর্বিত করতে পেরেছেন এমনটাই ব্যক্ত করেন কান্নাভেজা কণ্ঠে।

বলেন, ‘আমি সবসময়ই একটা বলেছি, আমি ক্রিকেট খেলি আমার বাবার স্বপ্নপূরণ করার জন্য। আমি জানি না তাকে কতটা গর্বিত করতে পেরেছি এই ১৬ বছরে।’ 

মুখভঙ্গি, চোখেমুখে প্রকাশ পাওয়া আবেদ দেখেই বোঝা যাচ্ছিল অনেক কিছুই বলতে চান তবে পারছিলেন না তামিম। এত বছর খেলার পর এই খেলাটাকে বিদায় বলাটা খুব সহজ নয়।  

তামিম বলেন, ‘আমার কাছে মনে হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর এটাই সঠিক সময়। সবাইকে ধন্যবাদ জানানো প্রয়োজন।’

আন্তর্জাতিক ক্রিকেটে ২৫ সেঞ্চুরি করা তামিম তিন সংস্করণ মিলিয়ে ১৫ হাজারের বেশি রান করেছেন। দেশের আর কোনো ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটে এত রান করতে পারেননি।

অবসর পরবর্তী জীবনের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তামিম।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি