ঢাকা, মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪

দাপুটে জয়ে বিশ্বকাপ শুরু স্বাগতিক যুক্তরাষ্ট্রের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫২, ২ জুন ২০২৪

রেকর্ড গড়ে বিশ্বকাপের উদ্বোধন রাঙালো যুক্তরাষ্ট্র। কানাডার ১৯৫ রান তাড়া করে ৭ উইকেট ও ১৪ বল হাতে রেখে জিতেছে আয়োজক দেশটি।

প্রথমবারের মতো ক্রিকেটের বৈশ্বিক আসর বসেছে মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে। আজ প্রথম ম্যাচে মুখোমুখি হয় আইসিসির দুই সহযোগী সদস্য স্বাগতিক মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা। 

ডালাসে বিশ্বকাপের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিং নেয় যুক্তরাষ্ট্র। প্রথমে ব্যাট করতে নেমে যুক্তরাষ্ট্রের বোলারদের ব্যাপক শাসন করে কানাডা স্কোরবোর্ডে জমা করে ১৯৪ রানের বড় সংগ্রহ। জবাবে ব্যাট করতে অ্যারন জোন্সের ব্যাটিং তাণ্ডবে ১৪ বল হাতে রেখে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে যুক্তরাষ্ট্র।

আগে ব্যাট করে হাফ সেঞ্চুরি করেন নবনীত ধালিওয়ান ও নিকোলান কির্তন। ধালিওয়ান ৬১ আর আর কির্তন করেন ৫১ রান। ১৫ বলে ৩২ রানের ঝোড়ো ইনিংস খেলেন শ্রেয়াস মোভা। তাতে ১৯৪ রানের সংগ্রহ পায় কানাডা।

জবাবে শুরুটা ভালো ছিলো না যুক্তরাষ্ট্রের। ওপেনিং জুটি ব্যর্থ হলেও আলো ছড়িয়েছেন মিডল অর্ডার। ৯৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন অ্যারন জন্স। ৪০ বলে এই ইনিংস খেলেন তিনি। ম্যাচ জয়ে অন্যতম ভূমিকা ছিলো আন্দ্রিস গাউসের। ৪৬ বলে ৬৫ রানের দারুণ ইনিংস খেলেছেন তিনি। 

বিশ্বকাপে এটিই যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ রান তাড়া করে জয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি