ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

মাহমুদউল্লাহর রেকর্ড ভেঙে ইতিহাস গড়লেন প্রোটিয়া তারকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৭, ৪ জুন ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর চলছে। গতকাল সোমবার সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকার মুখোমুখি হয় দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচে লংকানদের ৭৭ রানে গুঁড়িয়ে দিয়ে ৬ উইকেটের দাপুটে জয়ে বিশ্বকাপ মিশন শুরু করে প্রোটিয়ারা।

বিশ্বকাপের চলতি আসরে খেলতে নেমেই শ্রীলংকার বিপক্ষে ধ্বংসাত্মক বোলিংয়ে ইতিহাস গড়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার আনরিক নর্টজে। 

সোমবার যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে নর্টজে ৪ ওভার বল করে মাত্র ৭ রানে ৪টি উইকেট শিকার করে ম্যাচসেরা হন। তার বোলিং তোপের মুখে পড়ে একের পর এক সাজঘরে ফেরেন কুশাল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, চারিথ আসালঙ্কা ও অ্যাঞ্জেলো ম্যাথিউস। 

টি-টোয়েন্টি ক্রিকেট ক্যারিয়ারে এটাই আনরিক নর্টজের সেরা বোলিং পারফরম্যান্স। মাত্র ৭ রানে ৪ উইকেট শিকার করে বিশ্বরেকর্ড গড়েন তিনি। এদিন নর্টজে তিনজন বোলারের রেকর্ড ভাঙেন। 

ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ৪ ওভারে সব থেকে কম রান খরচ করার নতুন বিশ্বরেকর্ড গড়েন নর্টজে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ৪ ওভারের বোলিং কোটায় সব থেকে কম রান খরচ করার যুগ্ম রেকর্ড ছিল অজন্তা মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও মাহমুদুল্লাহর। 

শ্রীলংকার অজান্তা মেন্ডিস ২০১২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে ৪ ওভারে মাত্র ৮ রান খরচ করেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০১৪ সালের আসরে আফগানিস্তানের বিপক্ষে মাহমুদুল্লাহ রিয়াদ ৪ ওভারে মাত্র ৮ রান খরচ করেন। 

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলংকার বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক ওয়ানেন্দু হাসারাঙ্গা আরব আমিরাতের বিপক্ষে ৪ ওভারে ৮ রান খরচ করেন।

সোমবার আনরিক নর্টজের মতো শ্রীলংকার বিপক্ষে কিপটে বোলিং করেছেন দক্ষিণ আফ্রিকার ওটনেল বার্টম্যান। তিনি ৪ ওভারে ১ মেডেনসহ ৯ রানে ১টি উইকেট শিকার করেন। 

এমএম//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি