ঢাকা, মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪

সুপার এইট লড়াইয়ে দ.আফ্রিকার বিপক্ষে নামছে যুক্তরাষ্ট্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৭, ১৯ জুন ২০২৪ | আপডেট: ১১:২৯, ১৯ জুন ২০২৪

বিশ্বকাপের সুপার এইট লড়াই শুরু হচ্ছে আজ। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামছে প্রথমবার বিশ্বকাপে খেলতে নেমে চমক দেখানো যুক্তরাষ্ট্র।

বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে আজ বুধবার রাত সাড়ে ৮টায়।

এই বিশ্বকাপে একের পর এক চমক দেখিয়েই যাচ্ছে যুক্তরাষ্ট্র। গ্রুপ ‘এ’ থেকে পাকিস্তানের মতো দলকে বিদায় করে সুপার এইটে এসেছে মার্কিনিরা। তবে এবার বদল হচ্ছে ভেন্যু। খেলতে হবে ওয়েস্ট ইন্ডিজে। 

তবে ভেন্যু নিয়ে ভাবছে না যুক্তরাষ্ট্র। গ্রুপ পর্বের মতো সুপার এইটেও লড়াই করার প্রত্যয় দলটির। 

এদিকে, শতভাগ জয়ে সুপার এইটে এসেছে দক্ষিণ আফ্রিকা। শিরোপাখরা ঘোচাতে এবার বদ্ধপরিকর প্রোটিয়ারা। সুপার এইটে তিন ম্যাচ করে খেলার সুযোগ রয়েছে প্রতি দলের। সেখানে কোনো ম্যাচেই ঝুঁকি নিতে চায় না আফ্রিকা।

৪ ম্যাচে ২ জয় ও ১টি করে হার-পরিত্যক্ত ম্যাচের কারণে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থেকে ‘এ’ গ্রুপের রানার্স-আপ হয়ে সুপার এইটে জায়গা করে নেয় যুক্তরাষ্ট্র। সুপার এইটে গ্রুপ-২এ দক্ষিণ আফ্রিকা ছাড়াও ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে যুক্তরাষ্ট্র।

‘ডি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার এইটে নাম লেখায় দক্ষিণ আফ্রিকা। গ্রুপ পর্বে ৪ ম্যাচ থেকে পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ছিল প্রোটিয়ারা। বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপালকে হারিয়েছিল প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকা দল
আইডেন মার্করাম (অধিনায়ক), অটনিল বার্টম্যান, জেরাল্ড কোয়েৎজি, কুইন্টন ডি কক, বিজর্ন ফরচুইন, রেজা হেনড্রিক্স, মার্কো জানসেন, হেনরিচ ক্লাসেন, কেশব মহারাজ, ডেভিড মিলার, এনরিচ নর্টি, কাগিসো রাবাদা, রায়ান রিকেলটন, তাবরাইজ শামসি, ট্রিস্টান স্টাবস।

যুক্তরাষ্ট্র দল
মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), অ্যারন জোন্স, এন্ড্রিস গোস, কোরি অ্যান্ডারসন, আলী খান, হারমিত সিং, জেসি সিং, মিলিন্ড কুমার, নিসর্গ প্যাটেল, নীতিশ কুমার, নসথুশ কেনজিগে, সৌরভ নেত্রভালকার, শেডলি ভ্যান, স্টিভেন টেইলর ও শায়ান জাহাঙ্গীর।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি