ঢাকা, শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪

নেইমারের অভিনয় লজ্জাজনক: মেক্সিকো কোচ   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৪, ৩ জুলাই ২০১৮

নেইমার এই নামটি চমকে ভরপুর। ব্রাজিলকে টেনে নিয়ে যাচ্ছেন সামনের দিকে। নিজে খেলছেন, আবার খালাচ্ছেনও। তবে পূর্বের সময়গুলোতে তার খেলার কলাকৌশল নিয়ে আলোচনা হলেও এবারের রাশিয়া বিশ্বকাপের আসরে তিনি সমালোচিত হচ্ছেন মাঠে তার অখেলোয়াড়সুলভ আচরণের জন্য। তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে দলের পক্ষে সুযোগ নিতে অভিনয়েরও আশ্রয় নিচ্ছেন।

মেক্সিকো কোচ জুয়ান কার্লোস ওসোরিও ব্রাজিল তারকার এমন আচরণে ক্ষুব্ধ। তিনি মনে করেন, নেইমারের এমন আচরণ ফুটবলের জন্য ভালো কোনো উদাহরণ নয়।  

গতকাল নকআউট পর্বের লড়াইয়ে ফেভারিট ব্রাজিল মুখোমুখি হয়েছিল মেক্সিকোর। মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করে সেলেসাওরা। খেলার আগেই সংবাদ সম্মেলনে ব্রাজিল কোচ তিতে বলেছেন, নেইমার তার সেরা ফর্মে ফিরে এসেছেন। অবশ্য তার প্রমাণ গতকাল নেইমার দিয়েছেন। ম্যাচের ৫১ মিনিটে দারুণ এক গোল করে দলকে ১-০ গোলের লিড এনে দেন তিনি।

কিন্তু মাঠে নেইমারের কিছু আচরণে ক্ষুব্ধ মেক্সিকো বস ওসোরিও। মাঠে অহেতুক পড়ে গিয়ে দলকে সুযোগ পাইয়ে দেওয়ার অভিযোগ করেন তিনি। তিনি বলেছেন, ‘এটা ফুটবলের জন্য লজ্জাজনক ঘটনা। তার জন্য আমাদের অনেক সময় নষ্ট হয়েছে। ফুটবল এমন খেলা, যা দৃঢ়তার সঙ্গে খেলতে হয়। এসব ছেলেমানুষি বেমানান।’

তিনি আরো বলেন, ‘যাঁরা ফুটবল দেখে, তাদের কাছে এই ঘটনা লজ্জাজনক। মাঠে অভিনয় করাটা বেমানান। এ ঘটনা আমাদের খেলার কৌশলের ওপর প্রভাব ফেলেছে।’

মেক্সিকো কোচ রেফারির দিকেও অভিযোগের তীর ছোড়েন। তিনি বলেন, রেফারির সিদ্ধান্ত ব্রাজিলকে অনেক এগিয়ে দিয়েছে। পুরো ম্যাচজুড়ে রেফারির অনেক সিদ্ধান্ত খেলায় প্রভাব ফেলেছে।

এসি 

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি