ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

অল্প অল্প কথা বলার চেষ্টা করছেন ওবায়দুল কাদের: চিকিৎসক

প্রকাশিত : ১৮:০৫, ৩ মার্চ ২০১৯ | আপডেট: ১৮:২৩, ৩ মার্চ ২০১৯

গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এখন অল্প অল্প কথা বলার চেষ্টা করছেন। তবে তার অবস্থা এখনও আশঙ্কাজনক বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন বিএসএমএমইউ’ র ভিসি কনক কান্তি বড়ুয়া।

এদিকে ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে তিন বিশেষজ্ঞ চিকিৎসক ঢাকায় আসছেন বলে জানিয়েছেন আওয়ামী-লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

জানা গেছে, সিঙ্গাপুরের চিকিৎসক প্রতিনিধিদলটি আজ রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশে ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত বোর্ড সদস্য ডাক্তাদের সঙ্গে বৈঠকে বসবেন। বৈঠকে কাদেরের উন্নত চিকিৎসার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

তবে ওবায়দুল কাদেরর শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হওয়ার আভাস পাওয়া গেছে। এ বিষয়ে বিপ্লব বড়ুয়া সংবাদ মাধ্যমকে জানান, ওবায়দুল কাদেরের পেশার ৪০-৪৫ এর উপরে পাওয়া গেছে। তাকে দেখতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী হাসপাতালে এসেছেন। রাষ্ট্রপতি সোয়া ৪টায় এসে ৩০মিনিট অবস্থান করেন।

ওবায়দুল কাদেরের অবস্থা সম্পর্কে এর আগে বিএসএমএমইউ প্রো-ভিসি মো শহীদুল্লাহ সিকদার বলেছেন, উনার অবস্থা ক্রিটিক্যাল। আমরা তাকে সর্বোচ্চ চিকিৎসা দেয়ার চেষ্টা করছি। তার পরিবার ও প্রধানমন্ত্রী চাইলে তাকে বিদেশে পাঠানো যেতে পারে।’

এর আগে হৃদরোগে আক্রান্ত ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানান তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে হাসপাতালে সেতুমন্ত্রীকে দেখতে গিয়ে তিনি সাংবাদিকদের একথা জানান।

সেতুমন্ত্রীর ভাতিজা তমালও জানান, বিকেলের মধ্যে ওবায়দুল কাদেরকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেওয়া হবে। সেই প্রস্তুতি চলছে। সেই লক্ষ্যে ওবায়দুল কাদেরের স্ত্রী প্রস্তুতি নিচ্ছেন।

উল্লেখ্য, আজ সকাল ৭টা ৩০ মিনিটে বুকে ব্যথা অনুভব করলে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে এনজিওগ্রাম শেষে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে বলে জানা গেছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি