ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আজ জিতলেই রূপগঞ্জ চ্যাম্পিয়ন

প্রকাশিত : ০৮:৫৩, ২১ এপ্রিল ২০১৯

পয়েন্ট তালিকায় ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে রূপগঞ্জ, ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী। শীর্ষ দুই দলের এই লড়াইয়ের সুবাদে লীগ শিরোপার নিষ্পত্তি হয়ে যেতে পারে আজই। আবাহনীকে আজ হারিয়ে দিতে পারলেই এক ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করে ফেলবে রূপগঞ্জ।

বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীর সামনেও অবশ্য শিরোপা জয়ের সম্ভাবনা টিকে আছে বেশ ভালোভাবেই। তবে তার জন্য আজকের ম্যাচটা জিততেই হবে তাদের। আবাহনী জিতলে দু’দলের পয়েন্টই হবে ২৪। সেক্ষেত্রে নিজেদের শেষ ম্যাচে যদি দু’দলই জেতে তবে বিবেচনায় আসবে নেট রানরেটের হিসাব, যেখানে আবাহনী অনেকটাই এগিয়ে। সমীকরণ যখন এমন, তখন দু’দলের কাছেই লড়াইটা ‘মাস্ট উইন’। তবে মুখোমুখি লড়াইয়ের প্রথম ম্যাচ বড় ব্যবধানে জেতায় এই ম্যাচের আগে আত্মবিশ্বাসে এগিয়ে আছে রূপগঞ্জই।

গত ৭ এপ্রিল মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে আবাহনীকে মাত্র ১২২ রানে গুটিয়ে দিয়ে ৬ উইকেট ও ১৩৯ বল হাতে রেখে ম্যাচ জিতে নিয়েছিল রূপগঞ্জ।

দলের কোচ আফতাব আহমেদ জানালেন, সেই ম্যাচকে মাথায় রেখেই শিরোপা লড়াইয়ে নামার আগে নতুন কোনো চাপ নিচ্ছে না তার দল, ‘আবাহনীর বিপক্ষে প্রথম ম্যাচটা আমরা বেশ ভালোভাবেই জিতেছিলাম। আমরা কোনো ম্যাচকেই ম্যাচ হিসেবে নিচ্ছি না, বা প্রতিপক্ষের ব্যাপারেও খুব বেশি ভাবছি না। আমাদের লক্ষ্য একটাই, আমরা দুই পয়েন্ট নিয়ে এগোবো। টেবিলে যে দুই পয়েন্ট আছে, সেটাকেই আমরা গুরুত্ব দিচ্ছি। আশা করছি আমাদের জন্য ভালো কিছুই অপেক্ষা করছে।’

মাশরাফি বিন মুর্তজা, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুনসহ জাতীয় দলের বেশ কয়েকজন তারকা ক্রিকেটার খেলছেন আবাহনীতে। সেক্ষেত্রে প্রতিপক্ষের শক্তিমত্তাকে ছোট করে দেখতে একদমই নারাজ আফতাব।

এদিকে আবাহনীর মিঠুন জানালেন, সামর্থ্যের পুরোটা দিতে পারলে আজকের লড়াইয়ে জয় পাবেন তারাই, ‘কাগজে-কলমে আমরা অনেকটাই এগিয়ে। তবে দিনশেষে পারফরম্যান্সটাই আসল কথা। আমাদের দলের সবাই এখন ফর্মে আছে। এতদিন আমরা যেভাবে খেলেছি, তার চেয়েও ভালো খেলার সামর্থ্য আছে আমাদের।’

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি