ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আফগান স্পিন বিষে নীল ভারত

প্রকাশিত : ১৭:৪১, ২২ জুন ২০১৯ | আপডেট: ১৯:২০, ২২ জুন ২০১৯

বিশ্বকাপের ২৮তম ম্যাচে মুখোমুখি এখন পর্যন্ত কোনো জয়ের দেখা না পাওয়া আফগানিস্তান এবং কোনো ম্যাচে না হারা ভারত। ম্যাচে টস হেরে ফিল্ডিং করতে নেমে স্পিন ও পেস এ্যাটাক দিয়ে শুরু থেকেই ভারতকে চেপে ধরে আফগানিস্তান। যার ফল হাতেহাতেই পায় গুলবাদিন নাঈবের দল।

হ্যাঁ টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় শক্তিশালী ভারত। দলীয় সাত রানে প্রথম এবং ৬৪ রানে দ্বিতীয় উইকেট হারিয়ে বসে তারা। রানের চাকা ঘুরানো কেএল রাহুলকে ফিরিয়ে দেন মোহাম্মদ নবী। নিজের করা প্রথম ওভারের দ্বিতীয় বলেই রাহুলকে ফেরান মোহাম্মদ নবী। রিভার্স সুইপ খেলতে গিয়ে ৫৩ বলে ৩০ রান করা রাহুল হজরতুল্লাহ জাজাইয়ের হাতে ক্যাচ দিয়ে ফেরেন।

এর আগে, দলীয় মাত্র ৭ রানেই ফেরেন ওপেনার রোহিত শর্মা। ব্যক্তিগত এক রানে মুজিব উর রহমানের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। তবে কেএল রাহুলকে সঙ্গে নিয়ে দলের প্রাথমিক বিপর্যয়কে সামাল দেন অধিনায়ক বিরাট কোহলি। ১০ ওভারে ৫৭ রান সংগ্রহ করে ওই জুটি।

পরে তৃতীয় উইকেটে বিজয় সঙ্করকে নিয়ে গড়েন আরো একটি পঞ্চাশোর্ধ জুটি। ১১.৫ ওভারে ৫৮ রানের জুটিটি ভাঙ্গেন আরেক স্পিনার রহমত শাহ। ব্যক্তিগত ২৯ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন বিজয় শঙ্কর। আম্পায়ার আলিম দার তাঁকে আউট ঘোষণা করেন। তবে বলটি লেগ স্ট্যাম্প বরাবর প্যাডে আঘাত হানলে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি শঙ্কর। ৪১ বল খেলে দুটি বাউন্ডারি হাকান তিনি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩১ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৩৬ রান। বিরাট কোহলি ৬৭ রানে আউট হয়ে যান। ধোনি ৩ রানে ক্রিজে আছেন।

বর্তমান বিশ্ব ক্রিকেটে ভারত যদিও অন্যতম পরাশক্তি, তবুও আফগানদের লক্ষ্য থাকবে ম্যাচ জেতার। কেননা বিশ্বকাপের আসরে এখন পর্যন্ত ৫টি ম্যাচের একটিতেও জয়ের মুখ দেখেনি তারা।

অন্যদিকে এই ম্যাচ জিতলে ভারত চলে আসবে পয়েন্ট টেবিলের তিন নম্বরে। একই সাথে বিরাটের ব্যাটে এই ম্যাচে ১০৪ রান হলে আবার ভেঙে যাবে শচিন তেন্ডুলকারের দ্রুততম ২০ হাজার আন্তর্জাতিক রানের রেকর্ড।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি