ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ইংল্যান্ডকে ২৮৬ রানের লক্ষ্য দিলো অস্ট্রেলিয়া

প্রকাশিত : ১৯:১১, ২৫ জুন ২০১৯ | আপডেট: ১৯:১৪, ২৫ জুন ২০১৯

টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ইংলিশদের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন অজি ক্যাপ্টেন এ্যারোন ফিঞ্চ। হাফসেঞ্চুরি করেছেন ডেভিড ওয়ার্নার। মূলত এই দুই ওপেনারের ব্যাটে চড়েই ২৮৫ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। যাতে জয়ের জন্য ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ২৮৬।

এর আগে ওয়ার্নারকে সঙ্গে নিয়ে ২০ ওভারেই বোর্ডে ১১০ রান তুলে ফেলেন ফিঞ্চ। তবে ২৩তম ওভারে ইংলিশ স্পিনিং অলরাউন্ডার মঈন আলীর শিকার হয়ে ক্রিজ ছাড়েন ওয়ার্নার। ব্যাকওয়ার্ড পয়েন্টে রুটের তালুবন্দি হয়ে ফিরে যাওয়ার আগে ৬১ বলে ছয়টি বাউন্ডারিতে ৫৩ রান করেন ওয়ার্নার। আর এই ইনিংস খেলার মধ্যদিয়ে সাকিবকে পিছনে ফেলে উঠে গেছেন সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে। সাত ম্যাচে দুই সেঞ্চুরি আর তিন ফিফটিতে ৮৩.৩৩ গড়ে তার সংগ্রহ এখন ঠিক ৫০০। স্ট্রাইক রেট ৮৭.২৬।

দলীয় ১২৩ রানে ওয়ার্নারকে হারালেও আরেক বাঁহাতি উসমান খাজাকে নিয়ে রানের চাকা সচল রাখেন অধিনায়ক এ্যারন ফিঞ্চ। এরইমধ্যে চলতি বিশ্বকাপে নিজের দ্বিতীয় এবং ক্যারিয়ার ১৫তম শতক হাকান ডানহাতি এই ওপেনার। এ ম্যাচে ৮০ রান করার মধ্যদিয়ে ওয়ার্নারের পর সাকিবকে টপকে তিনি উঠে গেছেন সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার দ্বিতীয় স্থানে।

ওয়ার্নার, ফিঞ্চ ছাড়া ইংলিশদের বিপক্ষে এ ম্যাচে ক্যারেই ৩৮, স্মিথ ৩৮, খাজা ২৩, ম্যাক্সওয়েল ১২ ও স্টয়নিস ৮ রান করে আউট হয়েছেন। ইংলিশ বোলারদের পক্ষে এক আদিল রশিদ ছাড়া অন্য পাঁচ বোলারই উইকেট তুলে নিয়েছেন। এর মধ্যে ওকস ২টি এবং আর্চার, উড, স্টোকস ও মঈন আলী, প্রত্যেকেই ১টি করে উইকেট লাভ করেছেন।

চলমান বিশ্বকাপের বহুল প্রতীক্ষিত এক ম্যাচ। ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে মুখোমুখি ক্রিকেটের দুই পরাশক্তি, দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া। যে ম্যাচের ওপর অনেকটাই নির্ভর করছে সেমিফাইনালের হিসাব-নিকেশ।

এই ম্যাচটির দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশও। টাইগার সমর্থকরা নিশ্চিতভাবেই চাইবেন, ইংল্যান্ড যেন এই ম্যাচে হারে। এতে সেমিতে যাওয়ার সম্ভাবনা টিকে থাকবে বাংলাদেশের।

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি