ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ইংল্যান্ডের যে পরিসংখ্যান আশা জাগায় টাইগারদের

প্রকাশিত : ১৮:৩৪, ২৫ জুন ২০১৯

এবারের বিশ্বকাপে বড় কিছু করবে বাংলাদেশ তার ইঙ্গিত দিয়েছিল প্রথম ম্যাচেই। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুভ সূচনা করে টাইগাররা। কিন্তু এরপরে ৩ম্যাচ হেরে ও শ্রীলংকার সঙ্গে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় চাপে পরে যায় মাশরাফিরা।

এখন নিজেদের পরবর্তী ম্যাচগুলো জয়ের পাশাপাশি অন্যদের জয় পরাজয়ের উপরেও নির্ভর করতে হচ্ছে অনেকটা। এখানেই স্বস্তি খুজঁতে পারেন টাইগার সমর্থকরা।

কারণ অস্ট্রেলিয়া ছাড়াও ইংল্যান্ডের বিপক্ষে সামনে ম্যাচ রয়েছে নিউজিল্যান্ড ও ভারতের। ইতিহাস বলছে, ১৯৯২ সালের পর এ পর্যন্ত এই তিন প্রতিপক্ষের বিপক্ষে বিশ্বকাপের ম্যাচে জয় পায়নি ইংল্যান্ড। এবারও যদি তেমনটাই হয়, তাহলে বিশ্বকাপ থেকে ছিটকে পড়তে হবে স্বাগতিকদের।

সেমির চতুর্থ জায়গাই সুযোগ পেতে পারে সাকিবরা। সেক্ষেত্রে পরবর্তী দুই ম্যাচের একটিতে জিতেই সেমি নিশ্চিত করবে বাংলাদেশ। আর ইংল্যান্ড যদি আজ অজি বা পরবর্তী দুই ম্যাচের একটিতে জয় পায়, তাহলে সেমিতে যেতে হলে বাকি দুটি ম্যাচেই জিততে হবে বাংলাদেশকে। কিন্তু দুটি ম্যাচ জিতলে আর কোনো আশা থাকবে না বাংলাদেশের।

এদিকে মঙ্গলবার ক্রিকেটের দুই পরাশক্তি চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া লর্ডসে মুখোমুখি হয়েছে। এই ম্যাচটির দিকে তাকিয়ে আছে বাংলাদেশও। টাইগার সমর্থকরা নিশ্চিতভাবেই চাইবেন ইংল্যান্ড যেন এই ম্যাচে হারে। এতে সেমিতে যাওয়ার সম্ভাবনা টিকে থাকবে বাংলাদেশের।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি