ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪

ইউএনও সালমনের ঘটনা জানতে তদন্ত কমিটি বরিশালে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৩, ৬ আগস্ট ২০১৭

মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সহকারী সচিব (তৎকালীন ইউএনও) গাজী তারিক সালমনের বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলা কারাগারে পাঠানোর ঘটনায় আইনের কোনো ব্যত্যয় ঘটেছে কি না তা খতিয়ে দেখতে বরিশালে কাজ শুরু করেছেন ৫ সদস্যের তদন্ত কমিটি

রোববার সকালে তদন্ত কমিটির প্রধান মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব এম বজলুল করিম চৌধুরীর নেতৃত্বে কমিটির সদস্যরা বরিশাল এসে পৌঁছেন। এ কমিটিতে জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ, আইন ও বিচার বিভাগ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন করে যুগ্ম সচিব রয়েছেন।

সকাল ১০টায় তদন্ত কমিটির সদস্যরা বরিশাল সার্কিট হাউজে যান। সেখানে প্রত্যাহার হওয়া মামলার বাদী জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়েদুল্লাহ সাজু, গাজী তারিক সালমনের আইনজীবী মো. মোখলেসুর রহমান খান ও ঘটনার দিন মেট্রো আদালতে দায়িত্ব পালন করা ৬ পুলিশ সদস্যের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে তাদের।

বরিশাল জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান গণমাধ্যমকে জানান, তদন্ত কমিটির বরিশালে আসার কথা মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আগেই তাকে জানানো হয়েছিল। সে অনুযায়ী প্রত্যাহার হওয়া মামলার বাদী অ্যাডভোকেট ওবায়েদুল্লাহ সাজু, গাজী তারিক সালমনের আইনজীবী মো. মোখলেসুর রহমান খান ও ঘটনার দিন মেট্রো আদালতে দায়িত্ব পালন করা ৬ পুলিশ সদস্যকে আজ সার্কিট হাউজে উপস্থিত থাকতে বলা হয়েছে। তারা এখন সেখানে অবস্থান করছেন।

উল্লেখ্য, স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে বঙ্গবন্ধুর `বিকৃত ছবি` ছাপানোর অভিযোগ এনে গত ৭ জুন আগৈলঝাড়ার সাবেক ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে পাঁচ কোটি টাকার মানহানির মামলা করেন বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক (বর্তমানে সাময়িক বহিষ্কৃত) ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়েদুল্লহ সাজু। ঘটনার সময় সালমান আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন তারিক সালমান।

//আর//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি