ঢাকা, রবিবার   ০৭ জুলাই ২০২৪

ইরানকে ধ্বংস করার মার্কিন স্বপ্ন পূরণ হবে না : জারিফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৩, ২২ নভেম্বর ২০১৮

ইরানি জনগণের প্রতি মার্কিন কর্মকর্তাদের অবমাননামূলক মন্তব্যের জবাবে পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, ইরানি জাতিকে ধ্বংস করার মার্কিন স্বপ্ন কোনোদিনও বাস্তবায়িত হবে না।
তিনি নিজের ব্যক্তিগত টুইটার পেজে দেয়া এক পোস্টে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উদ্দেশ করে বলেন, “ইরানকে বারবার ‘সন্ত্রাসী জাতি’ হিসেবে অভিহিত করার মধ্যদিয়ে ইরানের প্রতিটি জনগণের সঙ্গে ট্রাম্পের শত্রুতার মনোভাব ফুটে ওঠে। সেইসঙ্গে ইরানি জনগণের ওপর অন্যায় নিষেধাজ্ঞা চাপিয়ে দেয়ার প্রকৃত কারণও স্পষ্ট হয়ে ওঠে। কিন্তু ‘ইরানি জাতিকে ধ্বংস করার’ ব্যাপারে মার্কিন উগ্রপন্থিদের স্বপ্ন কোনোদিন বাস্তবতার মুখ দেখবে না।”
বুধবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইরানি জনগণকে ‘সন্ত্রাসী জাতি’ হিসেবে অভিহিত করে বলেন, “আপনি যদি ইরানের দিকে তাকান এবং তারা যা করছে তার প্রতি দৃষ্টি নিক্ষেপ করেন তাহলে উপলব্ধি করবেন তারা বর্তমানে একটি ‘সন্ত্রাসী জাতি’তে পরিণত হয়েছে।”
এর আগে মঙ্গলবার ডোনাল্ড ট্রাম্প সৌদি রাজতন্ত্র-বিরোধী সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের ব্যাপারে কথা বলতে গিয়ে অপ্রাসঙ্গিকভাবে ইরানকে টেনে আনেন। সিআইএ ওই হত্যাকাণ্ডের জন্য সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানকে দায়ী করলেও ট্রাম্প তা অস্বীকার করেন।
তিনি উল্টো দারিদ্রপীড়িত দেশ ইয়েমেনে সৌদি আরবের ভয়াবহ আগ্রাসন থেকে সৃষ্ট যুদ্ধের জন্য ইরানকে দায়ী করেন। মার্কিন প্রেসিডেন্ট দাবি করেন, ইরান মধ্যপ্রাচ্যের দেশগুলোর অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে।
সূত্র : পার্সটুডে
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি