ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

ইরানের তীব্র নিন্দায় সৌদি-বাহরাইন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৮, ২০ নভেম্বর ২০১৭

আঞ্চলিক দ্বন্দ্বে এবং হিজবুল্লাহকে কথিত সমর্থনের জন্য ইরানের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার জন্য আরব দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে সৌদি আরব ও ইরান।

মিশরের রাজধানী কায়রোতে আরব লীগের জরুরি অধিবেশনে ভাষণ দানকালে সৌদি পররাষ্ট্র মন্ত্রী আদেল আল-জুবাইর বলেন, এ অঞ্চলে ’নিজেদের এবং আমাদের জনগণের মধ্যে জাতিগত দ্বন্দ্ব চালানোর’ লক্ষ্য ছিল ইরানের।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বিধি লঙ্ঘনের ফলে এবং আরব দেশগুলোর অভ্যন্তরীণ বিষয়গুলোতে নিরবিচ্ছিন্ন হস্তক্ষেপের ফলে আমাদের দেশের অনেক সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। আরব অঞ্চলে ইরানের প্রতিশ্রুতি ‘লঙ্ঘন’ নিয়ে আলোচনার জন্য মিশরের রাজধানীতে এ বিশেষ সম্মেলন অনুরোধ ডাকে সৌদি আরব। লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরির পদত্যাগের পর আরব বিশ্বের চরম উত্তেজনা দেখা দেয়ায় লেবাননে ইরানের সহযোগী হিজবুল্লাহর মাধ্যমে ইরান লেবাননে হস্তক্ষেপ করছে বলেও উল্লেখ করেন তিনি। বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রী খালিদ বিন আহমেদ আল খলিফা বলেন, ইরান তার দেশকে হাজারে আঘাতে ক্ষত-বিক্ষত করেছে। তিনি বলেন, এ অঞ্চলে ইরানের সবচেয়ে বড় অস্ত্র হচ্ছে হিজবুল্লাহ। ইরানকে আবর বিশ্বের নিরাপত্তা ব্যবস্থার হুমকি হিসেবে দেখছেন বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী।

চূড়ান্ত বিবৃতিতে আরব পররাষ্ট্রমন্ত্রীদ্বয় হিজবুল্লাহকে ‘সন্ত্রাসী সংগঠন’ হিসাবে আখ্যায়িত করেছেন।

সূত্র : আল জাজিরা

 

এমআর / এআর

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি