ঢাকা, শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪

ইরানের পার্লামেন্ট ভবন ও ধর্মীয় নেতার সমাধিসৌধে হামলায় নিহত ১২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৫, ৭ জুন ২০১৭ | আপডেট: ১৯:৩২, ৭ জুন ২০১৭

ইরানের পার্লামেন্ট ভবন ও ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খোমেনির সমাধিসৌধে জোড়া হামলায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৩৫ জন। এরইমধ্যে হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী আইএস। যদিও ইরানের পুলিশ বলছে, এ হামলার সাথে আইএস এর সম্পৃক্ততার প্রমাণ এখনো তারা পায়নি।
স্থানীয় সময় বুধবার সকালে হঠাৎ করেই ইরানে পার্লামেন্ট ভবনের বাইরে ও ভেতরে গোলাগুলির শব্দ। এরপর জানা যায়, চারজন বন্দুকধারী নির্বিচারে গুলি চালাচ্ছে। জিম্মি করে রেখেছে কয়েকজনকে। এসময় ঘটনাস্থলেই নিহত হয় নিরাপত্তারক্ষীসহ বেশ কয়েকজন। পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।
ঘটনার পর পরই পার্লামেন্টে প্রবেশের সব পথ বন্ধ করে দেয়া হয়। হামলাকারীদের ঘিরে ফেলে নিরাপত্তারক্ষীরা। কেউ কেউ বলছে, তিনজন হামলাকারী ছিল। তবে ইরানের সংবাদ মাধ্যম বলছে, হামলাকারী ছিলো চারজন। হামলাকারীরা বোরকা পরে পার্লামেন্ট ভবনে ঢুকে পড়ে।
এদিকে প্রায় একই সময়ে তেহরানে আয়াতুল্লাহ খোমেনির মাজারে হামলা চালায় বেশ কয়েকজন বন্দুকধারী। এসময় একটি আত্মঘাতি হামলার ঘটনাও ঘটে। আহত হয় বেশ কয়েকজন।
হামলার দায় স্বীকার করে ভিডিও ফুটেজ প্রকাশ করেছে আইএস। তবে এখনও আইএসের সম্পৃক্ততার কোনো প্রমাণ পায়নি ইরানের পুলিশ। ইরানে কোনো হামলায় আইএসের দায় স্বীকারের ঘটনা এই প্রথম।

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি