ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ঈদে গার্মেন্ট শ্রমিকদের জন্য বিআরটিসি’র ৩০ বাস

প্রকাশিত : ১৭:১৭, ১ জুন ২০১৯ | আপডেট: ১৭:২৬, ১ জুন ২০১৯

এবারের ঈদে গার্মেন্ট শ্রমিকদের জন্য ৩০টি বাস বরাদ্দ দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। আগামী সোমবার (৩ জুন) সকাল থেকে গাজীপুরের চৌরাস্তায় এসব বাস অবস্থান করবে। ওই দিন থেকে ঈদের আগের দিন পর্যন্ত বিভিন্ন গার্মেন্ট ছুটির পর এসব বাসে করে চাহিদা অনুযায়ী বিভিন্ন গন্তব্যে পৌঁছাতে পারবেন গার্মেন্টকর্মীরা।

এর আগে ঈদে বিশেষ বাস, ট্রেন ও লঞ্চের দাবিতে রাজপথে দাঁড়িয়েছিল পোশাক শ্রমিকরা। বিআরটিসির এ উদ্যোগের মাধ্যমে পোশাক শ্রমিকদের সে দাবি পূরণ হচ্ছে।

ঈদে শ্রমিকদের বাড়ি ফেরায় ভোগান্তি কমাতে স্পেশাল সার্ভিসের অংশ হিসেবে এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে বিআটিসি কর্তৃপক্ষ।

এ বিষয়ে বিআরটিসির প্রধান প্রকৌশলী মো. লোকমান হোসেন মোল্লা জানান, প্রতিবছরই বাড়ি ফেরা না ফেরা, আগাম ছুটি নিয়ে দ্বিধায় থাকেন গার্মেন্টস ও অন্যান্য শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকরা। কারখানা ছুটি হওয়ার পর শ্রমিকরা পরিবহন সংকটে থাকেন।

এতে করে তারা অনেক ঝুঁকি নিয়ে যাতায়াত করেন। এ জন্য আমরা এ বছর ৩০টি বাস দিয়েছি গার্মেন্ট শ্রমিকদের জন্য। এগুলো আগামী ৩ জুন সকাল থেকে গাজীপুরের চৌরাস্তায় অবস্থান করবে। সেখান থেকে চাহিদা অনুযায়ী বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাবে।

তিনি জানান, এ ছাড়া ঈদে সাধারণ যাত্রীদের সার্ভিস দেয়ার জন্য বিআরটিসির বিভিন্ন ডিপোতে আরও ৫০টি বাস রিজার্ভ রাখা হয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি