ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

উপজেলা নির্বাচন: রংপুরে ভুয়া ভোটার আটক

প্রকাশিত : ১২:২৮, ১৮ মার্চ ২০১৯

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আজ সোমবার রংপুরের ৬টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। জেলার ইকরচালি জগদীশপুর ভোট কেন্দ্রে ভুয়া ভোটার ভোট দিতে এসে পুলিশের হাতে ধরা পড়েছেন।

সোমবার সকাল ৮ টা থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোট গ্রহণ শুরু হয়েছে। তবে ভোটারদের উপস্থিতি একেবারেই কম।

সরজমিন রংপুরের তারাগজ্ঞ উপজেলার প্রত্যান্ত অঞ্চল হাড়িয়ালকুঠি ও ডাঙ্গিরহাট সরকারি প্রাথমিক এ দুটি ভোট কেন্দ্রে গিয়ে দেখা গেছে ভোটারদের উপস্থিতি কম। তবে ডাঙ্গিরহাট স্কুল কেন্দ্রে ২ হাজার ৪৩২ ভোটের মধ্যে বেলা দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত সাড়ে ৩০০ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রিজাইডিং অফিসার আব্দুস সবুর।

অন্যদিকে, হাড়িয়ালিকুঠি ভোট কেন্দ্রে ২ হাজার ৯১টি ভোটের মধ্যে দুই শতাধিক ভোট পড়েছে বলে রিটানিং অফিসার জানিয়েছেন। তবে এ কেন্দ্রে ভোটারদের উপস্থিতি একেবারে দেখা গেলো না।

কর্তব্যরত পুলিন অফিসার জানালেন, ২/৪ জনকে ভোটার আসছেন আর ভোট দিচ্ছেন। এদিকে ইকরচালি জগদীশপুর ভোট কেন্দ্রে ভুয়া ভোটার ভোট দিতে এসে পুলিশের হাতে ধরা পড়ে। অন্যদিকে এক ভোটারের ভোট জোর করে দেওয়ার অভিযোগ করেছে একজন।

তবে নৌকা মার্কার প্রার্থীর লোকজন এ অভিযোগ অস্বিকার করে বলেছে তারা পুলিং এজেন্ট দিতে পারেনি। এদিকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন রিটানিং অফিসার দেলোয়ার হোসেন। রংপুরের বিভাগীয় কমিশনার জয়নুল বারী ও ডিআইজি দেবদাস ভট্টাচার্য জগদীশপুর ভোট কেন্দ্র পরিদর্শন করে সাংবাদিকদের জানিয়েছে সুন্দর পরিবেশে ভোট চলছে।

রংপুরের যে ৬টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে এর মধ্যে গঙ্গাচড়া উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী রুহুল আমিন এবং কাউনিয়া উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী আনোয়ারুল ইসলাম মায়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ দুই উপজেলায় শুধু ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ ছাড়া যে বাকি ৪ টি উপজেলায় নির্বাচন হচ্ছে সেগুলো হলো তারাগজ্ঞ, বদরগজ্ঞ, পীরগাছা ও পীরগজ্ঞ উপজেলা। ১৩জন মহিলা ভাইস চেয়ারম্যান এবং ১৭ জন পুরুষ ভাইস চেয়ারম্যান অংশ নিচ্ছেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি