ঢাকা, শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪

এশা গুপ্তা কেন ক্ষমা চাইলেন ফুটবলার অ্যালেক্স আইওবির কাছে

প্রকাশিত : ১৯:০৫, ৬ ফেব্রুয়ারি ২০১৯

ইংলিশ প্রিমিয়ার লীগের প্রথম সারির ক্লাব আর্সেনালের কৃষ্ণাঙ্গ ফুটবলার, অ্যালেক্স আইওবি-কে নিয়ে বর্ণবাদী হাসি-মশকরা করে বেজায় বিপাকে পড়েছেন বলিউডের অভিনেত্রী ও মডেল এশা গুপ্তা।

অথচ প্রাক্তন এই `মিস ইন্ডিয়া` নিজে ভারতে আর্সেনাল ক্লাবের একজন অ্যাম্বাসেডর, ওই ক্লাবের একটি কিট লঞ্চ অনুষ্ঠানেও তাকে কিছুদিন আগেও দেখা গেছে।

সেই এশা গুপ্তা নিজেই কিছুদিন আগে তার এক বন্ধু বরুণ গুপ্তার সঙ্গে হোয়াটসঅ্যাপে কথোপকথনের স্ক্রিনশট ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন। সেখানে ছিল প্রিমিয়ার লীগে আর্সেনালের হার নিয়ে আক্ষেপ। তার বন্ধু সেখানে আর্সেনালের হারের জন্য সরাসরি দায়ী করেন তাদের নাইজেরিয়ান তারকা অ্যালেক্স আইওবিকে।

আইওবি-কে `গোরিলা-মুখো` বলেই শুধু সেখানে আক্রমণ করা হয়নি, তার জন্য `বিবর্তন থেমে গেছে` বলেও মন্তব্য করা হয়।

"নিয়ান্ডারথাল থেকে এখনও মানুষ হয়ে উঠতে পারেনি" বলেও মন্তব্য করা হয় তার সম্পর্কে। যার জবাবে "হাহাহাহা" করে হেসে গড়িয়ে পড়েন এশা গুপ্তা। সেই সঙ্গেই বলেন, "জানি না, ওকে আরও বেশি করে বেঞ্চে বসিয়ে রাখা হয় না কেন!"

ব্যক্তিগত এই কথোপকথনের স্ক্রিনশট তিনি নিজেই পরে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করেন।

কিন্তু এই কথাবার্তা চরম আপত্তিজনক ও বর্ণবাদী, এটা বুঝতে পেরেই তিনি দ্রুত সেটা ডিলিট করে দেন - কিন্তু ততক্ষণে তার বহু ফলোয়ার সেই স্ক্রিনশট নিয়ে সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে দিয়েছেন।

তার বর্ণবাদী আচরণ নিয়ে নিন্দার ঝড় ওঠার পর এশা গুপ্তা এখন প্রকাশ্যেই আর্সেনাল তারকা আইওবি-র কাছে ক্ষমা চাইছেন।

সোশ্যাল মিডিয়াতে লেখা এক খোলা চিঠিতে তিনি লিখেছেন, গত শুক্রবার আমার অবিবেচকের মতো আচরণের জন্য আমি ভীষণভাবে দু:খিত। বহু বছর ধরে আর্সেনালের একনিষ্ঠ ভক্ত হিসেবে আমি খেলাটার মধ্যে আসলে একেবারে ঢুকে গিয়েছিলাম। তিনি আরও দাবি করেছেন, তার বন্ধুর মেসেজে যে `রেসিয়াল আন্ডারটোন` (বর্ণবাদী ইঙ্গিত) আছে, সেটা না কি তিনি একেবারেই বুঝতে পারেননি!

আরকে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি