ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ঐতিহ্য স্বর্ণপদক ও সম্মাননা পেলেন ইবি উপাচার্য

প্রকাশিত : ২০:৩০, ১৩ এপ্রিল ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী ঐতিহ্য স্বর্ণপদক ও সম্মননা ২০১৯ লাভ করেছেন। বরেণ্য শিক্ষাবিদ ও সাহিত্যিক হিসেবে তাকে এ সম্মাননা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর গবেষণা কেন্দ্র। অনুষ্ঠানে তাকে স্বর্ণপদক পরিয়ে দেন রবীদ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস অধ্যাপক বরুণকুমার চক্রবর্তী। একইসঙ্গে তিনি উপাচার্যের হাতে সম্মাননাও তুলে দেন।

শনিবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীর শ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগ, ঝিনাইদহ জেলা প্রশাসন, ঝিনাইদহ পৌরসভা, লৌকিক কলকাতা ও বাংলাদেশ ফোকলোর রিসার্চ সেন্টার, রাজশাহী ব্শ্বিবিদ্যালয়ের উদ্যোগে ৪র্থ আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন-২০১৯ এ তাকে এ সম্মাননা তুলে দেওয়া হয়।

এছাড়াও অনুষ্ঠানে সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসনকেও ঐতিহ্য স্বর্ণপদক ও সম্মাননা দেওয়া হয়েছে। তাকে শিক্ষা উদ্যোক্তা হিসেবে এই পদক ও সম্মাননা দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক সাইদুর রহমান।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী তার অনুভুতি ব্যক্ত করতে গিয়ে বলেন, এ পদক ও সম্মাননা আমার জন্য অনুপ্রেরণাদায়ক। ভবিষ্যতে আমি সাহিত্য ও শিক্ষাক্ষেত্রে আরো বড় অবদান রাখার তাগিদ অনুভব করছি। একই সঙ্গে আমাকে সম্মানিত করার জন্য আয়োজক কমিটিকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় ফোকলোর গবেষণা কেন্দ্র প্রতি বছর শিক্ষা, সাহিত্য ও গবেষণায় অবদান রাখার জন্য দেশের গুণী ব্যক্তিদের এ পদক ও সম্মাননা প্রদাণ করে থাকে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের অধ্যাপক জাহাঙ্গীর হোসেন প্রথম এ পদক ব্যবস্থা চালু করেন বলে আয়োজক কমিটিপ নিশ্চিত করেছেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি