ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কবি কাজী নজরুলে নবযুগ এর বর্ষপূতি উদযাপন

প্রকাশিত : ১৭:৩৪, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ‘নবযুগ’ এর বর্ষপূর্তি উদযাপিত হয়েছে।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল কেন্দ্রীয় খেলার মাঠে নির্মিত অস্থায়ী মঞ্চে বেলা সাড়ে ১২টায় জাতীয় সংগীত, কেককাটা ও ফটোসেশনের মাধ্যমে নবযুগের (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) বর্ষপূর্তি উদযাপন উৎসব শুরু হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এএইচএম মোস্তাফিজুর রহমান। এরপর অস্থায়ী মঞ্চ থেকে একটি র‍্যালি বের হয়। ‘টুয়েলভ ব্যাচ’ স্লোগানে র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ শেষে মাঠের অস্থায়ী মঞ্চে এসে শেষ হয়।

সারাদিন ব্যাপী আয়োজনে ব্যাচটির শিক্ষার্থীরা নাচ,গান, র‌্যাম্প শো এর মাধ্যমে তাদের বর্ষপূর্তির দিনটিকে উদযাপন করে। তাদের সাথে উদীয়মান ব্যান্ড ‘আভাস’ ও ‘ব্ল্যাক ইন্ড’ সঙ্গীত পরিবেশন করে মাতিয়ে তোলে অনুষ্ঠানে উপস্থিত সকলকে।

চারুকলা বিভাগের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস শাম্মী, ও এইচ আর এম বিভাগের শিক্ষার্থী আজিজুল হাকিম পাভেল জানান, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১২তম ব্যাচ হিসেবে আমরা ১৯টি ডিপার্টমেন্টের সকল শিক্ষার্থীদের সমন্বয়ে ‘নবযুগ’ একটি পরিবার, বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সবাই মিলে আমাদের এই পরিবার।

লোক প্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের শিক্ষার্থী  আশিকুর রহমান সৈকত জানান, প্রথমবারের মতো আমরাই বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে বড় পরিসরে ব্যাচ আয়োজন করেছি। প্রথমবারের মতো মুক্তমঞ্চের বাইরে কেন্দ্রীয় মাঠে অনুষ্ঠান আয়োজন করেছি। এক বছরে বিশ্ববিদ্যালয় আমাদের যে সহযোগিতা করেছে সেটা অবশ্যই প্রশংসার দাবি রাখে, তবে এটা মূখ্য বিষয় না। মূখ্য বিষয় হলো আমরা বিশ্ববিদ্যালয়কে কী দিতে পেরেছি।

উল্লেখ্য, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘নবযুগ’ পত্রিকা প্রকাশের ঠিক ৯৯ বছর পর নজরুলের নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে ‘নবযুগ দিবস’ উদযাপন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যাচ।

কেআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি