ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘সফট স্কিল ফেস্ট’ অনুষ্ঠিত

প্রকাশিত : ১৯:০০, ১ মার্চ ২০১৯

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) স্কিল ডেভেলপমেন্ট ক্লাব এর উদ্যোগে সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ‘সফট স্কিল ফেস্ট-২০১৯’ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের স্কিল ডেভেলপমেন্ট ক্লাবের আয়োজনে ‘গাহি সাম্যের গান মঞ্চে’ জাতীয় সঙ্গীত পরিবেশন ও চকবাজার ট্রাজেডিতে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড.এএইচ এম মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ট্রেজারার অধ্যাপক জালাল উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. রফিকুল আমিন, সহকারী প্রক্টর আল জাবির, ক্লাবের প্রধান উপদেষ্টা সহকারী অধ্যাপক মোহাম্মদ মিলন, উপদেষ্টা প্রভাষক চন্দন কুমার পাল ও হারুন আর রশিদ। অনুষ্ঠানটির ক্রু ভলান্টিয়ার আজিজুল হাকিম ও দীপান্তিতা হোসাইনের সঞ্চালনা করেন।

অনুষ্ঠানটিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ট্রেক্সটাইল বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় ও সরকারি কলেজের ৪০০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

‘সফট স্কিল ফেস্ট-২০১৯’ অনুষ্ঠানে আলোচক হিসেবে ছিলেন সোসাইটি ফর লিডারশীপ স্কিল ডেভেলপমেন্টের সভাপতি মঈন উদ্দিন চৌধুরী, বাংলাদেশ থাই এ্যালুমিনিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রুহুল আমিন (এফসিএমএ) স্কুল বিজনেস কানাডিয়ান বিশ্ববিদ্যালয় (বাংলাদেশ) প্রধান এস এম আরিফুজ্জামান, গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট কান্ট্রি ম্যানেজার জিয়া উদ্দিন মাহমুদ ও আইডল ফোকাসের প্রতিষ্ঠাতা বিপ্লব দাস জয়।

দিনব্যাপী অনুষ্ঠানে আলোচকগণ যোগাযোগ দক্ষতা, নেতৃত্ব দেওয়া, সিদ্ধান্ত নেওয়া, দলগত কাজ, জনপরিসরে কথা বলা, সমস্যা সমাধান, জনমত তৈরির ব্যাপারে আলোচনা করেন।

স্কিল ডেভেলপমেন্ট ক্লাবের সভাপতি ইবনুল হায়দার নাকিব জানান,‘সফট স্কিল ফেস্ট’ নিয়ে এটি দেশের দ্বিতীয় অনুষ্ঠান এবং ঢাকার বাইরে এটিই প্রথম অনুষ্ঠান। এ অনুষ্ঠানে দেশের ৩০টি পাবলিক, প্রাইভেট ও সরকারি কলেজের ৪০০ শিক্ষার্থী রেজিস্ট্রেশন করে অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ক্লাবের সভাপতি ইবনুল হায়দার নাকিব ও সাধারণ সম্পাদক সুজন বণিক। অনুষ্ঠান শেষে উপস্থিত সকল শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট প্রদান করা হয়।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি