ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কবি নজরুলে উদীচীর চতুর্থ দ্বিবার্ষিক সম্মেলন

প্রকাশিত : ১৭:০৭, ২০ মার্চ ২০১৯

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সংসদ এর চতুর্থ দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ মার্চ) বেলা ১২টায় এই সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এ সময় কলা ভবনের সামনে জাতীয় পতাকা ও সংগঠন পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত ও সংগঠন সঙ্গীত পরিবেশনের এর মধ্য দিয়ে সম্মেলন এর উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান।

উদ্বোধন শেষে একটি র‍্যালি ক্যম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

উপাচার্য তার বক্তব্যে বলেন ‘সাংস্কৃতিক লড়াইয়ে সামনে আরও এগিয়ে যাবে সংগঠনটি যেখানে বাস্তবায়িত হবে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস।’

এছাড়া আরও উপস্থিত ছিলেন,উদীচী কেন্দ্রীয় সংসদ এর সহ-সভাপতি আব্দুস সালাম রিপন, বিশ্ববিদ্যালয় শাখার প্রতিষ্ঠাকালীন সভাপতি মামুন রনি, প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক গৌতম কুমার দেবনাথ, বর্তমান সভাপতি গোকুল চন্দ্র বসাক, সাধারণ সম্পাদক রেজাউল আলম রাতুল প্রমুখ ।

উল্লেখ্য, বেলা ২টায় কেন্দ্রীয় কনফারেন্স কক্ষে প্রতিনিধি সভার মধ্য দিয়ে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।

এ ব্যাপারে উদীচী জাককানইবি সংসদের প্রতিষ্ঠাকালীন সভাপতি মামুনুল ইসলাম বলেন,‘সাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী শক্তি বাংলাদেশে সদাজাগ্রত। বাংলার স্বাধীনতার উদ্দেশ্য সফল করতে আমরা যে স্বপ্ন নির্মাণ করে চলেছি সেই স্বপ্নের প্রধান শক্তি আমাদের সংস্কৃতি। সংস্কৃতির জাগরণ ঘটাতে উদীচী সদা তৎপর। আজকের সম্মেলন আমাদের বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণকে আরও নতুনভাবে জাগ্রত করবে বলে আমি মনে করি।

কেআই/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি