ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

কাউকে বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়

প্রকাশিত : ২০:২৭, ১৫ মে ২০১৯ | আপডেট: ২০:৩১, ১৫ মে ২০১৯

গোপালগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী শহিদুল ইসলাম বলেছেন,‘কাউকে বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। কওমী মাদরাসার শিক্ষার্থীদেরকে সংস্কৃতি চর্চার সাথে যুক্ত করতে পারলেই মাননীয় প্রধানমন্ত্রীর দেশের উন্নয়নে যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সেটা বাস্তবায়ন সম্ভব হবে। পাশাপাশি দেশের সমৃদ্ধি অর্জনের জন্য আধুনিক বিশ্বের একজন যোগ্যতম নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে নিজেকে প্রস্তুত করতে হবে।’

বুধবার (১৫ মে) সকাল ৯টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে কওমি মাদ্রাসা ভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে গোপালগঞ্জ সদর উপজেলার ১৬টি কওমি মাদ্রাসার অংশগ্রহণে এই প্রতিযোগতা শুরু হয়।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্মৃতি মিলনায়তনে কওমি মাদ্রাসার ক্বিরাত ও হিফছ বিভাগের শিক্ষার্থীদের নিয়ে ক্বিরাত, হামদ-নাথ ও কবিতা আবৃত্তি বিষয়ে ১ম পর্বের সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৯ অনুষ্ঠিত হয়।

কার্যনিবাহী সদস্য মঈন আহমেদসহ বিভিন্ন মাদ্রাসার অধ্যক্ষ ও শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় জেলা কালচারাল অফিসার আল মামুন বিন সালেহ-এর সঞ্চালনা করেন।

ক্বিরাত,হামদ-নাথ ও কবিতা আবৃত্তি তিনটি বিষয়ের প্রতিটিতে ছোট ও বড় দুই ভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে প্রতিটি বিষয়ে দুই গ্রুপে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী মোট ১৮ জনকে পুরস্কৃত করা হয়।

এই আয়োজনের ২য় পর্বে আগামী জুন মাসে ৪২টি মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য,ইতোপূর্বে গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে গোপালগঞ্জ সদর উপজেলার মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে আন্ত: মাদ্রাসা সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজন করা হয় যেখানে বিভিন্ন মাদ্রাসার প্রায় ৬০০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে শুদ্ধসুরে জাতীয় সংগীত এর কর্মশালা, মাদ্রাসাগুলোতে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যের আলোকে সাংস্কৃতিক অনুষ্ঠান ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনকর্ম নিয়ে আলোচনা সভা আয়োজন করা হয়। এছাড়া স্কুল থিয়েটার উৎসবে মহিলা মাদ্রাসাগুলো অংশগ্রহণ করে নাটক প্রদর্শনীর মাধ্যমে বিশেষ প্রশংসা অর্জন করে।

কেআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি