ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

কাজের গতি বাড়াতে মন্ত্রিসভায় পরিবর্তন: সেতুমন্ত্রী

প্রকাশিত : ১৪:৪৩, ২০ মে ২০১৯ | আপডেট: ১৭:২৮, ২০ মে ২০১৯

মন্ত্রণালয়ের কাজের গতি, কাজের মান ও কাজে সমন্বয় আনতে মন্ত্রিসভায় পরিবর্তন আনা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সব দেশেই সময়ে সময়ে মন্ত্রিসভায় পরিবর্তন হয়ে থাকে বলেও উল্লেখ করেন তিনি।

সোমবার রাজধানীর বনানীর সেতু ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

দু’টি মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দায়িত্ব ভাগ করে দেওয়ার বিষয়টি নিয়ে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নে সেতুমন্ত্রী বলেন, কাজের সুবিধার জন্য পুনর্বিন্যাস, পূণর্গঠন অনেক সময় প্রয়োজন হয়ে পড়ে। এ ধরনের পদক্ষেপ সব দেশেই নেওয়া হয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের আরও বলেন, মন্ত্রী পরিষদ গঠন, পুনর্বিন্যাস- পরিমার্জন-পরিবর্ধনের এখতিয়ারটি সম্পূর্ণভাবে প্রধানমন্ত্রীর।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে টানা তৃতীয়বার সরকার গঠনের পাঁচ মাস পর গতকাল রোববার মন্ত্রিসভায় প্রথম পরিবর্তন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ে দায়িত্বরত মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়।

দায়িত্ব ভাগ করে দেওয়ার পর এখন মন্ত্রী মোস্তাফা জব্বার শুধু ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দেখভালে থাকবেন। আর প্রতিমন্ত্রী জুনা‌ইদ আহমেদ পলক সামলাবেন মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

অন্যদিকে, স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম ইসলামকে স্থানীয় সরকার বিভাগে রেখে প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্য্যকে শুধু পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। আর স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি