ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

কাবুলে সেনা অভিযান শেষ: নিহত ১১ সেনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৪, ২৯ জানুয়ারি ২০১৮

আফগানিস্তানের রাজধানী কাবুলে মিলিটারি একাডেমিতে জঙ্গি হামলায় ১১ সেনা নিহত হয়েছেন। এছাড়া তাদের হামলায় অন্তত ১৬ সেনা মারাত্মকভাবে আহত হয়েছেন। সোমবার ভোর থেকে জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনীর কয়েকঘণ্টার যুদ্ধশেষে শান্ত হয়েছে কাবুলের মিলিটারি একাডেমিটি। এরই মধ্যে অভিযান সমাপ্ত করেছে আফগান সেনাবাহিনী। 

আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্রকে উদ্ধৃত করে হামলায় অন্তত ১১ জন সেনা সদস্য নিহত এবং ১৬ জন আহত হওয়ার কথা জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। এদিকে সেনাদের গুলিতে দুই জঙ্গি নিহত হয়েছেন। এছাড়া পাঁচ হামলাকারীর মধ্যে আরও দুজন আত্মঘাতী হামলায় নিহত হন। বাকি একজনকে গ্রেফতার করেছে দেশটি।

স্থানীয় সময় সোমবার ভোর পাঁচটার দিকে কাবুলের মার্শাল ফাহিম ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি নামের ওই একাডেমি হামলা চালায় সন্ত্রাসীরা। তবে এই হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আইএস।

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র দৌলত ওয়াজিরি বলেন, সন্ত্রাসীরা ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাদের টার্গেট করে ওই হামলা চালিয়েছে। তিনি আরও বলেন, হামলাকারীর সংখ্যা পাঁচজন ছিল। অভিযানের সময় একজন হামলাকারীকে জীবিত আটক করা হয়েছে। দুইজন মারা গেছে নিজের শরীরে থাকা বোমার বিস্ফোরণে। এছাড়া আরও দুইজনকে হত্যা করা হয়েছে।

সূত্র: আল-জাজিরা
এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি