ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কৃষি বিষয়ে পড়তে মেধাবীদের আগ্রহ বাড়ছে: কৃষিমন্ত্রী

প্রকাশিত : ২২:৫০, ৭ এপ্রিল ২০১৯ | আপডেট: ২২:৫১, ৭ এপ্রিল ২০১৯

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষিবিদদের ক্লাস ওয়ান মর্যাদা প্রদান করায় কৃষিক্ষেত্রে এখন মেধাবীদের আগ্রহ বেড়েছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক। তিনি বলেন, এখন অনেক মেধাবী ছাত্র পড়াশুনা করে এ পেশায় যোগদান করছেন। কৃষি বিভাগ উন্নত প্রযুক্তির মাধ্যমে এখন বিঘা প্রতি ২০-২৫ মণ ধান উৎপাদন করছেন ফলে দেশের ১৬ কোটি মানুষের খাদ্য নিশ্চিত হয়েছে।

আজ (রোববার) ৩৭তম বিসিএস (কৃষি) ক্যাডার অফিসারদের দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকার ফার্মগেটে আ.কা.মু গিয়াসউদ্দিন মিল্কি অডিটোরিয়ামে কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক কৃষিবিদ মীর নূরুল আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রোগ্রামে ডিএই-এর বিভিন্ন উইং এবং কৃষি তথ্য সার্ভিসের কার্যক্রম উপস্থাপন করা হয়। ৩৭তম বিসিএসে নিয়োগপ্রাপ্ত ৪৬ জন কর্মকর্তার মধ্যে ৪৩ জন যোগদান করেন।

নবনিযুক্ত ৩৭তম বিসিএস (কৃষি) ক্যাডার কর্মকর্তাদের কৃষি পেশার মর্যাদা রাখার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, আপনাদের কর্মদক্ষতা ও নতুন নতুন আবিষ্কারের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে। আপনারা কর্মস্থলে গিয়ে কৃষি সম্প্রসারণ কর্মকাণ্ডকে আরও বেগবান করে কৃষি উন্নয়নে অবদান রাখবেন। দেশ ও সমাজকে কিছু দেয়ার জন্য কাজ করতে হবে যাতে জনগণ আপনাদের স্মরণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণাণয়ের সচিব মো. নাসিরুজ্জামান, কৃষিবিদ ড. মো: আব্দুল মুঈদ, কৃষিবিদ মো. হামিদুর রহমান, কৃষিবিদ মো. মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি