ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

ক্রিসেন্ট হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা ৭ জনকে দণ্ড (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৮, ২৮ মার্চ ২০১৮

অনুমোদন না থাকা এবং ভুয়া চিকিৎসক দিয়ে হাসপাতাল পরিচালনার দায়ে রাজধানীর ক্রিসেন্ট হাসপাতাল ডায়াগনস্টিক কমপ্লেক্সকে সিলগালা করে দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

এছাড়া ১০ লাখ টাকা জরিমানাও করা হয়েছে। ভুয়া চিকিসকসহ ৭ জনকে বিভিন্ন মেয়াদে সাজাও দিয়েছে আদালত। তবে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, তাদের হাসপাতালে কোনো ভূয়া ডাক্তার নাই।

সুমাইয়া নামের এক রোগী গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে পায়ের সমস্যা নিয়ে ঢাকায় এসেছিলেন উন্নত চিকিৎসার জন্য। কিন্তু ভূয়া ডাক্তার দিয়ে অস্ত্রপচার করায় এখন তার পা কেটে ফেলতে হবে।

এ রকম অনেকের সাথেই প্রতারণার অভিযোগ রয়েছে ক্রিসেন্ট হাসপাতালের বিরুদ্ধে। রোগী ও স্বজনদের অভিযোগ তারা শুধু টাকাই দিয়েছেন, সেবা পাননি।

র‌্যাবের ভ্রাম্যমান আদালতের অভিযানেও এসব অভিযোগের (ভূয়া ডাক্তার) সত্যতা মেলে। বিশেষজ্ঞ ডাক্তার সেজে চিকিৎসা দিতেন হাসান ও আনোয়ার নামের ভূয়া ডাক্তার।

নির্বাহি ম্যাজিস্টেট সারওয়ার আলম জানান, দালালের মাধ্যমে রোগী ভাগিয়ে অতিরিক্ত অর্থ আদায়সহ ভূয়া ডাক্তার দিয়ে চিকিৎসা করানোর প্রমাণ মিলেছে। তবে অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

অনুমোদন ছাড়া কোন প্রাইভেট হাসপাতাল চলতে দেওয়া হবে না বলে জানান স্বাস্থ্য বিভাগের এই কর্মকর্তা। অভিযানের এক পর্যায়ে ক্রিসেন্টকে সিলগালা করে দেয়া হয়। ভর্তি রোগিদের পাঠানো হয় অন্য হাসপাতালে। 

ভিডিও লিংক: 

আর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি