ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

ক্ষুধার জ্বালা মেটাতে কন্টেইনার নিয়ে সাতঁরে এলো ৪ রোহিঙ্গা

প্রকাশিত : ২১:৪৯, ২৮ অক্টোবর ২০১৭

মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের মুখে নিজ গ্রাম থেকে পালিয়ে সীমান্তের আশপাশে লুকিয়ে থাকা হাজারো রোহিঙ্গা এখন চরম খাদ্য সংকটে। এমনি চার যুবক ক্ষুধার জ্বালা সইতে না পেরে পানির কন্টেইনার সঙ্গে নিয়ে সাঁতরে নাফ নদী পেরিয়ে বাংলাদেশে এসেছে।

তাদের বাড়ি মিয়ানমারের রাখাইনের বুচিদং হমমুড়া এলাকায়। তারা রাখাইনের দামনখালী এলাকা থেকে সাঁতরে বাংলাদেশ সীমান্ত শাহপরীর দ্বীপ এলাকায় উঠেন।

শনিবার দুপুর ১ টায় কবির আহমদ (১৯), আবদু শুক্কুর (১৫),কামাল হোসেন (১৪), কবিব আহমদকে (১৬) শাহপরীর দ্বীপ বিজিবি জেটি ঘাট থেকে উদ্ধার করা হয়। ক্ষুধার জ্বালা সহ্য করতে না পেরে তারা বাংলাদেশে আসেন বলে জানান। তাদের মতে, ওই পাড়ে ৫ হাজারেরও বেশি রোহিঙ্গা বাংলাদেশে আসার অপেক্ষায়।

তারা জানান, মিয়ানমার সেনাবাহিনীর হাত থেকে জীবন বাঁচাতে অনেকদিন যাবত তারা লুকিয়ে ছিলেন। এখনও পাহাড়ে অনেক মানুষ লুকিয়ে আছে। তারা গরমে না খেয়ে অনেক কষ্টের মধ্যে সময় পার করছে। খাওয়ার কিছু না থাকায় অনেকেই মরতে বসেছে।

কবির আহমদ বলেন,. আমরা এই পাড়ে আসলাম একটি নৌকার জন্য। আমাদের আত্মীয়স্বজনদের এই পাড়ে নিয়ে আসার জন্য। তারা ক্ষুধার জ্বালায় অতিষ্ট হয়ে পড়েছে। একদিকে মিয়ানমার সেনাবাহিনীর অত্যাচারের ভয় অন্যদিকে ক্ষুধার জ্বালা। আমরা সহ্য করতে পারতেছি না। তাই জীবনের ঝুকি নিয়ে নাফ নদী পাড়ি দিয়ে এই দেশে আসলাম। এখনও বাংলাদেশে আসার অপেক্ষায় রয়েছে ৪-৫ হাজারের মত নারী, শিশু ও পুরুষ।

জেডআই/ডব্লিউএন


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি