ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ক্ষেপণাস্ত্র নিক্ষেপের প্রস্তুতি নিচ্ছে উত্তর কোরিয়া!

প্রকাশিত : ০৯:১৮, ১০ মার্চ ২০১৯ | আপডেট: ১০:২০, ১০ মার্চ ২০১৯

স্যাটেলাইট থেকে নেয়া এই ছবি প্রকাশ করেছে এনপিআর

স্যাটেলাইট থেকে নেয়া এই ছবি প্রকাশ করেছে এনপিআর

উত্তর কোরিয়া দূরপাল্লার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ কিংবা কৃত্রিম উপগ্রহ উৎক্ষেপনের প্রস্তুতি নিয়ে থাকতে পারে বলে জানিয়েছে মার্কিন রেডিও নিউজ চ্যানেল- এনপিআর। উপগ্রহ থেকে নেওয়া রাজধানী পিয়ংইয়ংয়ের নিকটবর্তী ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ কেন্দ্র ‘সানুমডং’র ছবি পর্যালোচনা করে এনপিআর ওই দাবি করেছে।

সানুমডং থেকে এর আগে উত্তর কোরিয়া একাধিকবার আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্র ও রকেট নিক্ষেপ করেছে। সম্প্রতি ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের মধ্যে আলোচনা ব্যর্থ হওয়ার কয়েকদিন আগে ওই ছবি গ্রহণ করা হয়।

এদিকে, উত্তর কোরিয়ার জনগণ ওই ব্যর্থতার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দায়ী করছে বলে সেদেশের রাষ্ট্র নিয়ন্ত্রিত দৈনিক রডং সিনমুন জানিয়েছে।

দৈনিকটি দু’সপ্তাহ আগের ওই শীর্ষ বৈঠক সম্পর্কে শুক্রবার প্রথমবারের মতো সংবাদ ভাষ্য লিখতে গিয়ে বলেছে, উত্তর কোরিয়ার জনগণ আশা করেছি হ্যানয় বৈঠক থেকে ভালো কোনো ফল বেরিয়ে আসবে।

কিন্তু তা না হওয়ায় তারা হতাশ হয়েছে এবং বৈঠকের ব্যর্থতার জন্য আমেরিকাকে দায়ী করছে।  দৈনিকটি আরো লিখেছে, হ্যানয় বৈঠক ব্যর্থ হওয়ার ফলে উত্তর কোরিয়ার জনগণ আর কোনোদিন আমেরিকাকে বিশ্বাস করবে না।

তথ্যসূত্র: পার্সটুডে

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি