ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

খালেদার মুক্তি চাইলে আইনি প্রক্রিয়া জোরদার করতে হবে : হানিফ

প্রকাশিত : ০০:০০, ৯ এপ্রিল ২০১৯

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাইলে তাদেরকে আইনি প্রক্রিয়া জোরদার করতে হবে। তিনি আজ বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন,বাংলাদেশ (আইইবি)’র কাউন্সিল হলে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির উদ্যোগে আয়োজিত ‘ভবনের কর্মদক্ষতা ভিত্তিক অগ্নি সুরক্ষা : বর্তমান প্রেক্ষিত’ শীর্ষক সেমিনারের প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘আন্দোলন করে খালেদা জিয়ার মুক্তি হবে না। তাকে মুক্ত করতে হলে আইনী প্রক্রিয়ার মাধ্যমেই মুক্ত করতে হবে।’
তিনি বলেন, ‘আপনাদের ( বিএনপি) অনেক বিজ্ঞ ব্যারিস্টার আছেন। যারা অন্যের সম্পত্তি দখল করে জাল দলিল করে নিজেদের নামে রেখেছেন। এরকম ব্যারিস্টার আপনাদের অনেক আছে। তাদের নিয়ে আপনারা আইনি প্রক্রিয়ায় চেষ্টা করেন।’

হানিফ বলেন, সরকারের বিরুদ্ধে, আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই। আপনাদের আন্দোলন দেশবাসী দেখেছে। এতিমের টাকা আত্মসাৎকারীদের পক্ষে দেশবাসী আন্দোলনে সাড়া দেবে না। খালেদার প্যারোলে মুক্তির কথা কোত্থেকে কিভাবে আসছে আমার জানা নাই, তবে খালেদা জিয়া প্যারোলের আবেদন করলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সেটি বিবেচনা করবে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপির অভিযোগ, বেগম জিয়াকে কারাগারে কোনো সুযোগ সুবিধা দেয়া হয় না। তার চিকিৎসার ব্যবস্থা করা হয় না। আমরা বহু আগেও বলেছি বাংলাদেশের যে কোনো দন্ডপ্রাপ্ত কয়েদীর সুচিকিৎসার দায়ভার কারা কর্তৃপক্ষের।
তিনি বলেন, বেগম খালেদা জিয়া যেহেতু সাবেক প্রধানমন্ত্রী ছিলেন, মানবিক দৃষ্টিতে সরকার তার সর্বোচ্চ সুচিকিৎসার নির্দেশনা দিয়েছে। বাংলাদেশের সর্বোচ্চ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা তাদের (বিএনপি) পছন্দ হয় না। তাদের পছন্দ বেসরকারি মেডিক্যালের চিকিৎসা। এটার মধ্য দিয়ে প্রমাণ হয়ে গেছে বিএনপি খালেদার রোগমুক্তি চায় না।

তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসার নামে বিএনপি রাজনীতি করছে। তাদের রাজনীতির আর কোনো ইস্যু নেই। তারা অভিযোগ করেন খালেদা জিয়াকে কারাগারে কোনো সুবিধা দেয়া হয় না। আমি দ্যর্থহীন কন্ঠে বলতে চাই, খালেদা জিয়াকে কারাগারে আইন বহির্ভুত সুবিধা দেয়া হচ্ছে।
বিএনপিকে দোষারোপের রাজনীতি থেকে বের হয়ে আসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘নির্লজ্জ মিথ্যাচার করা আপনাদের কাজ। আপনাদের রাজনীতি ব্যক্তি ও পরিবারের স্বার্থের জন্য। আপনাদের জনগণের জন্য রাজনীতি করা উচিত।

মির্জা ফখরুলের উদ্দেশ্যে হানিফ বলেন, এফ আর টাওয়ারের আগুন লাগার পর তিনি বলেছেন এটা সরকারের ব্যর্থতা। বিএনপি সরকারের ব্যর্থতা খুজে বেড়ায়। এরা সরকারের সফলতা খুঁজে পায় না।
আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুরের সভাপতিত্বে ও উপ-কমিটির সদস্য সচিব প্রকৌশলী আবদুস সবুরের সঞ্চালনায় সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর এবং মূল বক্তব্যে ওপর আলোচনা করেন রাজউকের সাবেক চেয়ারম্যান নূরুল হুদা।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি