ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

চবি ছাত্রীকে যৌন হয়রানি, বাস চালক গ্রেফতার

প্রকাশিত : ১০:২৮, ১৩ এপ্রিল ২০১৯

চলন্ত বাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে দায়েরকৃত মামলার ঘটনায় জড়িত বাস চালক বিপ্লব দেবনাথকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। একইসঙ্গে ওই বাসটি জব্দ করা হয়েছে।

শুক্রবার রাতে নগরীর অক্সিজেন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানান কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন জানান।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, চলন্ত বাসে যৌন হয়রানির ঘটনায় বাসের চালককে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি এ ঘটনায় ব্যবহার করা গাড়িটি জব্দ করা হয়েছে। ভুক্তভোগী মেয়েটি চালককে শনাক্ত করেছে বলেও তিনি জানান। ঘটনায় জড়িত হেলপারকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বিকেলে নগরের স্টেশন রোড এলাকায় বাসের হেলপার ও চালকের ‘যৌন হয়রানি’ থেকে বাঁচতে চলন্ত বাস থেকে লাফ দেন বলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি প্রথম বর্ষের এক ছাত্রী অভিযোগ করেন। এ ঘটনায় শুক্রবার বিকেলে নগরের কোতোয়ালী থানায় নারী ও শিশু নির্যাতন আইনে ওই ছাত্রী নিজে বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

ওসি মহসীন ভুক্তভোগী ছাত্রীর শতভাগ নিরাপত্তা নিশ্চিত করে অপরাধীদের গ্রেফতার ও শাস্তির আশ্বাস দিলে ভুক্তভোগী ছাত্রীটি তার বাবা ও পরিবারের সদস্যদের নিয়ে শুক্রবার বিকেল ৩টার দিকে কোতোয়ালী থানায় হাজির হন এবং পুলিশের সহযোগিতায় অজ্ঞাত বাসটির হেলপার ও চালককে আসামি করে মামলা করেন।

ভুক্তভোগী ছাত্রীর অভিযোগ, চবির অর্থনীতি প্রথম বর্ষের ওই ছাত্রী বৃহস্পতিবার বিকেলে ক্লাস শেষ করে আনুমানিক ৩টার দিকে বিশ্ববিদ্যালয় ১ নং গেইট হতে ৩ নং বাসে ওঠেন। বাসটি নগরের রিয়াজুদ্দিন বাজার এলাকায় পৌঁছালে ভুক্তভোগী ছাড়া সব যাত্রী একে একে নেমে গেলে তিনি একা হয়ে যান। এ সময় হঠাৎই বাসটি তার রুট পাল্টে স্টেশন রোডের দিকে চলতে শুরু করে।

তখন ভুক্তভোগী মেয়েটি নিরাপত্তার স্বার্থে বাস ড্রাইভারকে বাস থামাতে বললে হঠাৎই বাসের হেলপার তার দিকে ধেয়ে যায় এবং তার গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করার চেষ্টা করে। সে সময় দম বন্ধ হয়ে আসলে মেয়েটি আত্মরক্ষার্থে তার হাতে থাকা মোবাইল দিয়ে হেলপারটিকে আঘাত করে চলন্ত বাস থেকেই লাফ দেয়। পরে এক রিক্সাওয়ালার সহযোগিতায় শরীরে আঘাতের চিহ্ন নিয়ে বাসায় ফিরেন। ঘটনার সময় বাসের ড্রাইভারটিও ‘মেয়েটাকে ধর ধর’ বলে হেলপারকে উৎসাহ জোগায়।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি