ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে ৪ ইটভাটা মালিককে ৩ লাখ টাকা জরিমানা

প্রকাশিত : ১৯:৪৪, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৯:৫৯, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নে চারটি ইটভাটায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ফায়ার সার্ভিসের মাধ্যমে পানি দিয়ে ভাটার আগুন নিভিয়ে দেওয়া হয়। এ ছাড়া ওই চারটি ইট ভাটার মালিকদের কাছ থেকে মোট তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

দিনভর টানা বৃষ্টি উপেক্ষা করে বুধবার এ অভিযান পরিচালনা করা হয়। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন, নোটিশ দেওয়ার পরও তারা সরকারি লাইসেন্স, জেলা প্রশাসকের কাছ থেকে লাইসেন্স, পরিবেশ ছাড়পত্র নেয়নি। এ ছাড়া জিকজাক পদ্ধতি গ্রহণ করেনি। সম্পূর্ণ অবৈধভাবে এই ইটভাটা চলছে। তাই অভিযান চালিয়ে ফায়ার সার্ভিসের মাধ্যমে ইটভাটগুলোর ড্রাম চিমনি ফেলে দেয়া হয়েছে। কাঁচা ইটগুলো নষ্ট করা হয়েছে এবং ভাটার আগুন নিভিয়ে দেওয়া হয়েছে।

এ সময় হিরো ইটভাটা থেকে ৫০ হাজার, নোভা ইটভাটা থেকে ১ লাখ, তাজ ইটভাটা থেকে ১ লাখ ও স্কাই ইটভাটা থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। আদায়কৃত নগদ অর্থ সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি