ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

চুয়াডাঙ্গায় কৃষককে পিটিয়ে হত্যা

প্রকাশিত : ১০:৪০, ২০ জুন ২০১৯

 

চুয়াডাঙ্গায় পূর্ব বিরোধের জের ধরে হেদায়েত মন্ডল নামে এক কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

বুধবার দিবাগত গভীর রাতে হামলা চালিয়ে তাকে হত্যা করা হয় বলে অভিযোগ করেছে নিহতের পরিবার। এ ঘটনার পর নিহতের গ্রামে তীব্র উত্তেজনা বিরাজ করছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা সদর উপজেলার হাসনহাটি গ্রামে একটি ইটভাটা নির্মাণকে কেন্দ্র করে ওই গ্রামের হেদায়েত মন্ডল ও কাদের আলীর মধ্যে বেশ কিছুদিন ধরে বিরোধ চলছিল। এই বিরোধের জের ধরে বুধবার রাতে হেদায়েত মন্ডলের ছেলে আক্তারের সঙ্গে কাদের আলীর ভাগ্নে শাহীনের বাকবিতণ্ডা হয়।

একপর্যায়ে দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে গুরুতর আহত হন হেদায়েত মন্ডল। তাকে উদ্ধার করে জেলার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত হেদায়েত মন্ডল (৪৮) সদর উপজেলার হাসনহাটি গ্রামের মৃত পুটে মন্ডলের ছেলে।

এ ঘটনার প্রত্যক্ষদর্শী মামুন জানান, বুধবার রাতে হেদায়েত মন্ডলের ছেলে আক্তার মোটরসাইকেল নিয়ে গ্রামের তিন রাস্তার মোড়ে দাঁড়িয়ে ছিলেন। এ সময় পাশ দিয়ে ট্রাক্টর নিয়ে যাচ্ছিলেন কাদের আলীর ভাগ্নে শাহীন। এক পর্যায়ে ট্রাক্টরের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা লাগলে আক্তার ক্ষিপ্ত হয়ে শাহীনকে চড় থাপ্পড় মারেন। পরে এ ঘটনাকে কেন্দ্র করে দুই পরিবার সংঘর্ষে জড়িয়ে পড়ে।

নিহতের ছেলে আক্তার অভিযোগ করে বলেন, ‘ট্রাক্টর দিয়ে চাপা দিয়ে আমাকে হত্যার চেষ্টা চালানো হয়েছিল। এর প্রতিবাদে আমি শাহীনকে থাপ্পড় দিলে সে বাড়িতে গিয়ে তাদের পক্ষের ১০ থেকে ১২ জনকে নিয়ে আমার ওপর হামলা চালায়। এ সময় আমার বাবা তাদেরকে নিবৃত করতে এগিয়ে এলে তাকে পিটিয়ে হত্যা করা হয়।’

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ মো. ফকরুল আলম খাঁন জানান, ঘটনার পর হাসনহাটি গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। একইসঙ্গে হামলার সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশ অভিযান শুরু করেছে। মৃতদেহের ময়নাতদন্তের পর প্রতিবেদনে হত্যার বিষয়টি নিশ্চিত হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি