ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

ছাত্রীদের পোষাক বিতর্ক : আগের নোটিশ ভুয়া দাবি করে তদন্ত কমিটি গঠন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৩, ২৪ আগস্ট ২০১৭ | আপডেট: ১৭:৫৬, ২৪ আগস্ট ২০১৭

ছাত্রীদের পোশাক-সংক্রান্ত ভাইরাল হওয়া নোটিশটি সঠিক নয় দাবি করে ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিকেলে এক জরুরি বৈঠকে তদন্ত কমিটি গঠন করা হয় বলে জানান হলের সিনিয়র এডমিন কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস। তবে  এ ব্যাপারে কথা বলার জন্য হল প্রাধ্যাক্ষ ড. সাবিতা রেজওয়ানা রহমানকে পাওয়া যায়নি।

জান্নাতুল ফেরদৌস ইটিভি অনলাইনকে বলেন, ‘সালোয়ারের উপর গেঞ্জি পরা যাবে না’ হল কর্তৃপক্ষ এরকম কোনো নোটিশ দেয়নি। বরং ‘যথাযথ’ পোষাক পরিধান করে হল কার্যালয়ে আসার কথা বলা হয়েছিল। আগের নোটিশটি কে বা কারা দিয়েছে সেটা পরিষ্কার নয়। আগের নোটিশটা হলের ফরমেটে করা নয়, সেখানে স্বাক্ষরও নেই।

তদন্ত কমিটিতে কারা আছেন এবং কবে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে জানতে চাইলে তিনি কারো নাম বলতে পারেননি। তিনি বলেন, খুব কম সময়ের মধ্যে মিটিং হয় এবং দ্রুত সিদ্ধান্ত নেওয়ার কারণে প্রাধ্যাক্ষ ম্যাডাম কারো নাম বলেননি। তবে তিনজনই হাউজ টিউটর বলে জানান তিনি।

জান্নাতুল ফেরদৌস আরো বলেন, আমাদের প্রাধ্যাক্ষ ম্যাডাম অনেক প্রগতিশীল মানুষ। তিনি মেয়েদের সাইকেল কেনার জন্য লোনের ব্যবস্থা করে দিয়েছেন, কম্পিউটার ল্যাব করে দিয়েছেন, অডিটোরিয়াম নতুন করে সাজিয়ে দিয়েছেন। তিনি এমন কথা বলতে পারেন না। 

মেয়েদের পোষাকের ব্যাপারে তিনি বলেন, গেস্ট হাউসে অনেকের অভিভাবক আসেন, হল কার্যালয়ে অনেকে আসেন। তাদের সামনে যাতে মেয়েরা যথাযথ পোষাক পরে আসেন সেজন্যই নির্দেশনা দেওয়া হয়েছিল। কারণ, অনেক সময় গার্ডিয়ানরাও পোষাকের ব্যাপারে আমাদের কাছে অনুযোগ করেন।

ডব্লিউএন


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি