ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

জাপা সরকারে নাকি বিরোধী দলে, সিদ্ধান্ত আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৪, ২ জানুয়ারি ২০১৯ | আপডেট: ১২:০৩, ২ জানুয়ারি ২০১৯

সদ্য অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পেয়েছে মহাজোট। এই জয়ের মাধ্যমে টানা তৃতীয় বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। আর দ্বিতীয় সর্বোচ্চ আসনে জয়ী হয়ে প্রধান বিরোধী দল হচ্ছে জাতীয় পার্টি (জাপা)। তবে বিষয়টি অনেকটা নিশ্চিত হলেও আজ বুধবার দলীয় সিদ্ধান্ত জানাবে জাপা। জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে যৌথসভা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, এই নির্বাচনে সর্বোচ্চ ২৬৬টি আসন পেয়ে আওয়ামী লীগ বিজয়ী হয়। আর লাঙ্গল প্রতীকে নির্বাচন করে জাপা ২২টি আসনে জয়ী হয়। বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট জোট ৭টি আসন। এর মধ্যে বিএনপি ৫ ও গণফোরাম ২ আসনে জয়লাভ করে।

সংসদে বিরোধী দল প্রসঙ্গে গতকাল মঙ্গলবার সকালে এক ব্রিফিংয়ে জাপার মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘কাল (বুধবার) দলের বৈঠক আছে। জাতীয় পার্টি সরকারি দলে না বিরোধে দলে থাকবে, সে বিষয়ে ওই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হবে।‘

মহাজোটের নেতৃত্বে থাকা আওয়ামী লীগের একাধিক কেন্দ্রীয় নেতা জানান, সংবিধান অনুযায়ী সরকার গঠনে অর্ধেকের বেশি আসন প্রয়োজন হয়। আসন সংখ্যার দিক থেকে যে দলটি দ্বিতীয় অবস্থানে থাকবে, সেটিই বিরোধী দল হবে। বিষয়টি নিয়ে সংশয় থাকার কোনও কারণ নেই। তবে কে বিরোধী দলীয় নেতা হবেন, তা নিয়ে সংশয় রয়েছে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি