ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

টসে জিতে ব্যাটিংয়ে শ্রীলংকা

প্রকাশিত : ১৫:১০, ২১ জুন ২০১৯ | আপডেট: ০৮:৪৩, ২২ জুন ২০১৯

ইংল্যান্ডের বিপক্ষে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলংকা। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় হেডিংলিতে মাঠে গড়াবে ম্যাচটি। আজকের এই খেলাটি হচ্ছে শ্রীলংকার জন্য টিকে থাকার লড়াই।

এর আগের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে বাজেভাবে হারে শ্রীলংকা। তারপরও পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে লংকানরা। সেমিতে খেলার সম্ভাবনাও আছে দেশটির।

তাই সেমির সম্ভাবনা টিকিয়ে রাখতে হলে এই ম্যাচে জিততেই হবে তাদের। আর দুর্দান্ত ফর্মে থাকা ইংলিশদের মনোযোগ ম্যাচটি জিতে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরো পোক্ত করা। 

লংকানদের জন্য একটা সুসংবাদ হলো আজ তাদের বিপক্ষে বিধ্বংসী ওপেনার জেসন রয়কে পাচ্ছে না স্বাগতিকরা। তাই বলে স্বস্তিতে থাকার জোও নেই। ইংল্যান্ডের ব্যাটিংয়ের গভীরতা অনেক। 

সেখানে জেসন রয়ের মতো ওপেনার না থাকলেও টের পাওয়া যায় না। গত ম্যাচেও ছিলেন না এই ওপেনার। তারপরও ৩৯৭ রানের পাহাড় গড়ে তুলেছিলেন তারা। অধিনায়ক ইয়ন মরগান আবির্ভূত হয়েছিলেন বিধ্বংসীরূপে। আছেন জো রুট, জস বাটলার, জনি বেয়ারস্টো, বেন স্টোকসের মতো ব্যাটসম্যান।

তাই কঠিন পরীক্ষা দিতে হবে শ্রীলংকান বোলারদের। চ্যালেঞ্জের মুখে পড়তে হবে লংকান ব্যাটসম্যানদেরও। জোফরা আর্চার ও মার্ক উডের গতি সামলাতে প্রায় প্রতিটি দলকেই হিমশিম খেতে হচ্ছে। ক্রিস ওকস, বেন স্টোকসরাও দারুণ বোলিং করছেন। আছে মইন আলি ও আদিল রশিদের স্পিনবৈচিত্র্যও।

শ্রীলংকার আগের ম্যাচগুলোতে বৃষ্টির দাপট দেখা গেলেও আজ হেডিংলিতে সে সম্ভাবনা নেই বললেই চলে। সকালের দিকে আকাশে সামান্য মেঘের আনাগোনার সম্ভাবনা থাকলেও দিনের অধিকাংশ সময় রোদ্রোজ্জ্বল থাকবে বলেই জানিয়েছে ইংল্যান্ডের আবহাওয়া বিভাগ। 

মাঠে বেশ বাতাস থাকারও সম্ভাবনা রয়েছে। তাই ১৪৫ কিলোমিটার বেশি গতিতে বোলিং করতে পারলে সুবিধা পাওয়া যাবে। এ মাঠে এটা বিশ্বকাপের প্রথম ম্যাচ। ফ্রেশ উইকেটে ব্যাটসম্যানদের রাজত্ব করার সম্ভাবনাই বেশি।

এমএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি