ঢাকা, সোমবার   ০১ জুলাই ২০২৪

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৩, ১৫ আগস্ট ২০১৭

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকীতে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকাল ১০টা ৫ মিনিটে প্রধানমন্ত্রী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।


অশ্রুসিক্ত প্রধানমন্ত্রী ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে সুরা ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন। কালো পাড়ের সাদা শাড়ি আর বুকে কালো ব্যাজ ধারণ করে প্রধানমন্ত্রী ছোট বোন শেখ রেহানাকে ধরে বেশ কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এসময় বিউগলে বেজে উঠে করুণ সুর।  


এরপর আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দলীয় নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। দলীয়ভাবে শ্রদ্ধা নিবেদন শেষে জাতীয় সংসদের স্পিকার ও ডেপুটি স্পিকার আলাদাভাবে শ্রদ্ধা নিবেদন করেন। মোনাজাত শেষে প্রধানমন্ত্রী ও তার ছোট বোন শেখ রেহানা বঙ্গবন্ধু ভবনে অবস্থান নেন।


এর আগে প্রধানমন্ত্রী সকাল ১০টায় হেলিকপ্টারে করে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে পৌঁছান। বেলা পৌনে ১১টায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যরা বঙ্গবন্ধু ভবনে বসে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন।


এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহম্মেদ, শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, সৈয়দ আশরাফুল ইসলাম, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্থানীয় সরকারমন্ত্রী খোন্দকার মোশাররফ হোসেন, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার এ টি এম ফজলে রাব্বী মিয়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানত আব্দুল্লাহ, শেখ কবির হোসেন, মোজাম্মেল হক, উম্মে রাজিয়া কাজল, কাজী আকরাম উদ্দিন আহমেদসহ কেন্দ্রীয় আওয়ামী লীগ, গোপালগঞ্জ জেলা ও উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি