ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

টেকনাফ দিয়ে আরোও ৫ শতাধিক রোহিঙ্গার প্রবেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩২, ৭ মার্চ ২০১৮

কক্সবাজারের টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ ও বাহাছড়া ইউনিয়নের নোয়াখালী পাড়া এলাকা দিয়ে প্রায় ৫ শতাধিক রোহিঙ্গা বাংলাদেশে এসেছে। বুধবার সকাল থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত তারা প্রবেশ করেছে।

সেনাবাহিনীর সাবরাং হারিয়াখালী ত্রাণকেন্দ্রে দায়িত্বরত জেলা প্রশাসকের প্রতিনিধি ও টেকনাফ উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, নতুন করে আসা এসব রোহিঙ্গাদের মধ্যে নাফনদ পেরিয়ে শাহপরীর দ্বীপ দিয়ে ৮৯ পরিবারের ৩৩০ জন রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে।

তিনি বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যে পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় রোহিঙ্গারা আবারও দলে দলে বাংলাদেশের দিকে ছুটে আসছে। মিয়ানমারের সেনাবাহিনী বিদ্রোহ দমনের নামে রোহিঙ্গাদের উপর নির্যাতন অব্যাহত রেখেছে। পালিয়ে আসাদের বেশিরভাগই নারী ও শিশু।

বাহারছড়া ইউনিয়ন পরিষদের সদস্য মোহাম্মদ ইলিয়াছ বলেন, বুধবার নাফনদী পেরিয়ে সমুদ্র উপকুল দিয়ে নোয়াখালী পয়েন্ট দিয়ে তিনটি নৌকায় দেড় শতাধিকের বেশি রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে। পরে তারা বাহাছাড়া রোহিঙ্গা শিবিরের দিকে চলে যায়।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রবিউল হাসান বলেন, হঠাৎ করে আবারও সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশ বৃদ্ধি পেয়েছে। যেসব রোহিঙ্গারা অনুপ্রবেশ করছে তাদের মানবিক সহয়তা দিয়ে টেকনাফ নয়াপড়া রোহিঙ্গা শিবিরে পাঠানো হচ্ছে। তবে আবারও আগের মতো দলে দলে রোহিঙ্গারা বাংলাদেশমুখি হওয়ায় আমরা খুবই চিন্তিত।

পালিয়ে আসাদের মধ্যে একজন মোহাম্মদ আশরাফ জানান, রাখাইন সেনাবাহিনীর সদস্যরা তাদের গ্রাম জ্বালিয়ে দিয়েছে এবং লোকদের আটক রেখে তাদের উপর অত্যাচার করছে। সে কোনো মতে নিজের জীবন নিয়ে পালিয়ে আসার কথা জানান। এর আগে তাদের বাড়ি জ্বালিয়ে দেওয়া এবং নারীদের উপর নির্যাতনের কথা জানান।

এমএইচ/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি