ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ট্রাম্পকে ইমপিচ করার ডাক দিলেন এক সিনেটর

প্রকাশিত : ১৩:৪২, ২১ এপ্রিল ২০১৯

যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের অন্যতম মনোনয়ন প্রত্যাশী সিনেটর এলিজাবেথ ওয়ারেন। তিনি বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ইমপিচ করার জন্য কংগ্রেসের প্রতি আহ্বান জানিয়েছেন।

মার্কিন স্পেশাল কাউন্সেল রবার্ট মুলারের রিপোর্ট প্রকাশের পর তিনি এ আহ্বান জানালেন। আরো দেড় বছর পর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

ওয়ারেন শুক্রবার তার টুইটার পেইজে লিখেছেন, “ট্রাম্পের বিরুদ্ধে তদন্তের সময় বার বার তিনি তাতে বাধা দেওয়ার চেষ্টা করেছেন যা উপেক্ষা করলে দেশের জন্য স্থায়ী ও বড় ক্ষতি ডেকে আনবে। এ ঘটনা উপেক্ষা করলে বর্তমান ও ভবিষ্যত প্রেসিডেন্ট একইপথে নিজেদের ক্ষমতা কুক্ষিগত করবেন।

ট্রাম্পের এই মারাত্মক অসদাচরণের বিরুদ্ধে দুই দলের নির্বাচিত কর্মকর্তাদের রাজনৈতিক পরিচয় বাদ দিয়ে সাংবিধানিক দায়িত্ব পালন করা উচিত। অর্থাৎ কংগ্রেসের পক্ষ থেকে আমেরিকার প্রেসিডেন্টকে ইমপিচ করার উদ্যোগ নেওয়া উচিত।”

এদিকে কংগ্রেসে ডেমোক্র্যাট দলের আইন প্রণেতারা এরইমধ্যে তদন্তকারী রবার্ট মুলারের তথ্য-প্রমাণ দেখার জন্য আইনগত পদক্ষেপ নিয়েছেন। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে  ট্রাম্পের পক্ষে রাশিয়ার কাজ করা ও নির্বাচনে মস্কোর হস্তক্ষেপ নিয়ে মুলার তদন্ত করেন। মুলারের তদন্ত বিষয়ে বৃহস্পতিবার ৪০০ পৃষ্ঠার প্রতিবেদন বেরিয়েছে।

তথ্যসূত্র: পার্সটুডে

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি