ঢাকা, শনিবার   ০৫ অক্টোবর ২০২৪

ট্রাম্পের বিরুদ্ধে সিএনএনের মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৩, ১৪ নভেম্বর ২০১৮

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার ৫ সহকারীর বিরুদ্ধে মামলা করেছে দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম সিএনএন। সংবাদমাধ্যমটির হোয়াইট হাউসবিষয়ক প্রধান প্রতিবেদক জিম অ্যাকোস্টার হোয়াইট হাউসে প্রবেশাধিকার পুনরুদ্ধার করার জন্য এই মামলা করা হয়।

স্থানীয় সময় মঙ্গলবার ওয়াশিংটন ডিসির ইউ.এস. ডিস্ট্রিক্ট কোর্টে সিএনএন এবং গণমাধ্যমটির হোয়াইট হাউজ প্রতিনিধি জিম আকস্টা বাদী হয়ে এই মামলা করেন। হোয়াইট হাউসে অ্যাকোস্টার প্রবেশে নিষেধাজ্ঞা সংবিধান লঙ্ঘনের শামিল; এই অভিযোগ এনে তার প্রেস ক্রেডেনশিয়াল ফিরিয়ে দেওয়ার দাবিতে এ মামলা দায়ের করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন- হোয়াইট হাউজের চিফ অব স্টাফ জন কেলি, প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স, ডেপুটি চিফ অব স্টাফ ফর কমিউনিকেশনস বিল শাইন, সিক্রেট সার্ভিস ডিরেক্টর জোসেফ ক্ল্যান্সি এবং সিক্রেট সার্ভিস অফিসার জন ডোই।

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে গত বুধবার হোয়াইট হাউসে সংবাদ সম্মেলন করেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে অভিবাসী ইস্যুতে ট্রাম্পের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন সিএনএনের হোয়াইট হাউসবিষয়ক প্রধান প্রতিবেদক জিম অ্যাকোস্টা। একপর্যায়ে সাংবাদিক জিম অ্যাকোস্টার মাইক্রোফোন কেড়ে নেওয়ার চেষ্টা করেন হোয়াইট হাউসের এক প্রতিনিধি। পরে এই ঘটনায় অ্যাকোস্টার হোয়াইট হাউসে প্রবেশের পাস কার্ড বাতিল করা হয়েছে।

সিএনএন জানায়, সিএনএন ও অ্যাকোস্টার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলেও ভবিষ্যতে যে কারও ওপর এই ব্যবস্থা নিতে পারে ট্রাম্প প্রশাসন। তাই তারা চায় সংবাদদাতা জিম অ্যাকোস্টাকে যত তাড়াতাড়ি সম্ভব হোয়াইট হাউসে প্রবেশের অনুমতি দেওয়া হোক।

এদিকে, অ্যাকোস্টার পক্ষ সমর্থন করেছে হোয়াইট হাউজ করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশনও। ট্রাম্পের বিরুদ্ধে সিএনএন এর মামলাকেও জোর সমর্থন দিয়েছে এ অ্যাসোসিয়েশন।

প্রসঙ্গত, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকে সংবাদমাধ্যমের ওপর বিশেষ করে সিএনএনের ওপর বেশ ক্ষিপ্ত ডোনাল্ড ট্রাম্প। কারণ তার জীবনের নানা কর্মকাণ্ড নিয়ে সিএনএনের একের পর প্রতিবেদনে তুমুল বিতর্কের মুখে পড়েন তিনি। এর ফলে ক্ষুব্ধ হয়ে বিভিন্ন সময় সিএনএনসহ বিভিন্ন সংবাদমাধ্যম ও সাংবাদিকদের গালিগালাজও করেছেন ট্রাম্প।

একে//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি