ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

ঢাবিতে কর ব্যবস্থাপনায় মাস্টার্স চালু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১০, ৭ জুলাই ২০১৭

কর ব্যবস্থাপনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মাস্টার্স ডিগ্রি চালু হয়েছে। দেশের রাজস্ব খাতের উন্নয়নে মাস্টার অব অ্যাকাউন্টেন্সি ইন ট্যাক্সেশন’ নামে এই কোর্স চালু করেছে ঢাবি । প্রতিষ্ঠানটির অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম (এআইএস) বিভাগের আওতায় দুই বছর মেয়াদি এই কোর্স চালু করা হয়েছে।

রাজস্ব নিয়ে কাজ করে এ সংক্রান্ত সরকারি কর্মকর্তা, কর আইনজীবী, বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং অর্থনৈতিক বিটের সাংবাদিকদের এ কোর্সে অগ্রাধিকার দেয়া হবে।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে  প্রোগ্রামের পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান জানান,

কোর্সে অংশগ্রহণকারীদের উচ্চ শিক্ষার জন্য বিশ্বের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ে ক্রেডিট ট্রান্সফারে কাজ করছে ঢাবি। দেশ অর্থনৈতিকভাবে অনেক এগিয়েছে। তবে সেভাবে দক্ষ জনবল বাড়েনি। বিদেশ থেকে মানুষ এসে এদেশে উচ্চ বেতনে চাকরি করছে। এতে দেশ থেকে বিপুল পরিমাণ অর্থ বিদেশে চলে যাচ্ছে।

অন্যদিকে দক্ষতার অভাবে বিশাল জনগোষ্ঠী বেকার থাকছে। এই ঘাটতি পূরণে সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে পেশাদারদের সুবিধার্থে দেশে প্রথম এ ধরনের প্রোগ্রাম চালু করছে ঢাবি।

//এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি