ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

ঢাবির ৭ কলেজের মাস্টার্স পরীক্ষার তারিখ ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪১, ১৪ আগস্ট ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত হওয়া সাতটি কলেজের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের এমএ, এমএসএম, এমএসসি ও এমবিএস শেষ পর্ব পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়েছে।


রোববার দুপুরে এ সময়সূচি ঘোষণা করা হয়েছে বলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।


ঘোষিত সূচি অনুযায়ী আগামী ১০ সেপ্টেম্বর পরীক্ষা শুরু হবে। শেষ হবে আগামী ৩১ অক্টোবর। পরীক্ষা শুরু হবে দুপুর ২টায়। পরীক্ষার সময়কাল প্রশ্নপত্রে উল্লেখ করা থাকবে।


অধিভুক্ত সাত কলেজের পরীক্ষার্থীদের পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি জানার জন্য নিজ নিজ কলেজে যোগাযোগ করতে বলা হয়েছে। ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে জানানো হবে। পরীক্ষার্থীদের প্রবেশপত্র নিজ নিজ কলেজের অধ্যক্ষদের মনোনীত প্রতিনিধির মাধ্যমে ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রকের অফিস থেকে সংগ্রহ করতে হবে।


অধিভুক্ত সাতটি কলেজের পরীক্ষার কেন্দ্রগুলো হলো- বেগম বদরুন্নেছা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও কবি নজরুল সরকারি কলেজের পরীক্ষার কেন্দ্র ঢাকা কলেজ; ঢাকা কলেজের পরীক্ষার কেন্দ্র ইডেন কলেজ; ইডেন কলেজের পরীক্ষা কেন্দ্র বেগম বদরুন্নেছা কলেজ; তিতুমীর কলেজের পরীক্ষার কেন্দ্র বাঙলা কলেজ এবং বাঙলা কলেজের পরীক্ষার কেন্দ্র তিতুমীর কলেজ।


গত ২০ জুলাই রাজধানীর শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের পরীক্ষার তারিখ ঘোষণা দাবিতে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। একপর্যায়ে পুলিশের টিয়ার গ্যাসের শেলের আঘাতে সরকারি তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানের চোখ ক্ষতিগ্রস্ত হয়।
//এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি