ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

দুই ওপেনারের বিদায় কিউইদের

প্রকাশিত : ২৩:৪০, ৫ জুন ২০১৯ | আপডেট: ১৩:৩১, ৮ জুন ২০১৯

টাইগারদের ছুড়ে দেওয়া ২৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনারকে হারিয়েছে কিউইরা। প্রথম পাওয়ার প্লে শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৫৫ রান। ২টি উইকেটই নিয়েছেন সাকিব আল হাসান।

এরআগে ওভালে টসে হেরে ব্যাটিং পায় মাশরাফির দল। লন্ডনের কেনিংটন ওভালে ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ৬টায়।
টাইগার ওপেনার জুটি সৌম্য সরকার ও তামিম ইকবাল শুরুতে সতর্ক ব্যাটিং করে। কিন্তু বেশি দূর যেতে পারেনি তারা। নিজের ২৫ রানে মাঠ ছাড়তে হয় সৌম্যকে এবং ২৪ রানে আউট হন তামিম।
সৌম্য ও তামিমের বিদায়ের পর দলের হাল ধরেছিলেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ২৩ ওভারে ১১০ রান করে ফেলে টিম টাইগার। কিন্তু ২৪ তম ওভারে হঠাৎ কভারে পুশ করেই রান নিতে চাইলেন মুশফিক। এক দৌড়ে ক্রিজের মাঝামাঝি চলে যান তিনি। যা হওয়ার তাই হল। গাপটিলের থ্রোতে স্ট্যাম ভেঙে দেন উইকেট রক্ষক ল্যাথাম। এভাবেই ভেঙে গেল সাকিব-মুশফিকের জুটি।

প্রথম ২৫ ওভারে তিন উইকেট হারিয়ে ১২০ রান করে বাংলাদেশ। মুশফিকের পর মাঠে যান মিঠুন। সাকিব-মুশফিক জুটি আজ ৫০ রান তোলেন।
শেষে পর্যায়ে একের পর এক উইকেট হারিয়ে ২৪৪ রানেই গুটিয়ে যায়া টিম বাংলাদেশ। ইনিংস শেষ হওয়ার ৪ বল আগেই অলআউট হয় তারা।

এখন পর্যন্ত ৩৪টি ম্যাচ খেলেছে বাংলাদেশ আর নিউজিল্যান্ড। ২৪টি জয়ে এগিয়ে আছে ব্ল্যাকক্যাপরা। বাংলাদেশের মতো উইলিয়ামসনরাও জয় দিয়ে আসর শুরু করেছে। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে মাত্র ১৩৬ রানে গুটিয়ে দেয় নিউজিল্যান্ড। ১০ উইকেটে জয় পায় ব্ল্যাকক্যাপরা।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে পরাজিত করে শুভ সূচনা করেছে বাংলাদেশ। বাংলাদেশের করা ছয় উইকেটে ৩৩০ রানের জবাবে আট উইকেটে ৩০৯ রানে থেমে যায় দ. আফ্রিকা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি