ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণের সুপারিশ

প্রকাশিত : ২০:০৭, ৩ এপ্রিল ২০১৯ | আপডেট: ২৩:০১, ৩ এপ্রিল ২০১৯

দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ সংক্রান্ত নির্দেশনা বাস্তবায়নের জন্য মন্ত্রিপরিষদ বিভাগসহ সব মন্ত্রণালয় ও বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (৩ মার্চ) জাতীয় সংসদে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভায় এই সুপারিশ করা হয়। সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, বৈঠকে মন্ত্রণালয় জানিয়েছে, দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ সংক্রান্ত নির্দেশনা বাস্তবায়নের জন্য গত ২৭ মার্চ একটি বৈঠক হয়েছে। এ নির্দেশনা বাস্তবায়নের জন্য বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরা জানানো হয়, মন্ত্রিপরিষদ বিভাগসহ সব মন্ত্রণালয়, বিভাগ, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের চিঠি দেওয়া হয়েছে। ই-নথি ব্যবস্থাপনা কার্যক্রম চলমান রয়েছে, অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তি সংক্রান্ত কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। ‘শুদ্ধাচার কৌশল’ বাস্তবায়ন করা হচ্ছে।

এছাড়া বৈঠকে ভূমি অধিগ্রহণের ক্ষেত্রে ভূমির মূল্য ও ক্ষতিপূরণ নির্ধারণের বিদ্যমান ব্যবস্থা যৌক্তিক করা, ভূমি ব্যবস্থাপনা আধুনিক করা, ভূমির স্থানভেদে মূল্য পর্যালোচনার বিষয়ে ভূমি মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এইচ এন আশিফুর রহমানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, আবুল হাসান মাহমুদ আলী, আ স ম ফিরোজ, হাফিজ আহমদ মজুমদার, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, দীপংকর তালুকদার, পনির উদ্দিন আহমেদ ও ফেরদৌসী ইসলাম অংশ নেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি