ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

পরবর্তী প্রধানমন্ত্রীর তালিকায় শেহবাজ শরিফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৮, ২৮ জুলাই ২০১৭ | আপডেট: ২১:৪৬, ২৮ জুলাই ২০১৭

পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে পাঞ্জাবের মূখ্যমন্ত্রী শেহবাজ শরিফকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল)-নওয়াজ। তিনি সদ্য পদত্যাগ করা নওয়াজ শরিফের ছোট ভাই।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানানো হয়েছে, পিএমএল-এর এক বৈঠকে পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে শেহবাজকে এগিয়ে রেখেছেন দলের শীর্ষ নেতারা। তবে অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে ৪৫ দিনের দায়িত্ব পালনের পর মসনদে বসবেন তিনি।

বর্তমানে পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন নওয়াজ শরিফের এই সহোদর। প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে আছেন তিনি।

শনিবার ইসলামাবাদে পিএমএল’র বৈঠকে অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী নিয়োগের বিষয়টি পোক্ত করা হবে। তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হিসেবে অন্তত ৪৫ দিনের জন্য দায়িত্ব পালন করতে হবে। এরপরই শেহবাজকে প্রধানমন্ত্রী হিসেবে সুপারিশ করা হবে। পার্লামেন্টে অনুমোদন পেলেই তিনি দেশটির পরবর্তী প্রধানমন্ত্রীর দায়িত্ব নেবেন।

তবে প্রধানমন্ত্রী হওয়ার আগে শেহবাজ শরিফকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে হবে। তিনি পদত্যাগ করলে তার ছেলে হামজা শেহবাজ শরিফ পাঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেবেন।

পাকিস্তানের লাহোরে ১৯৫১ সালের ২৩ সেপ্টেম্বর জন্ম শেহবাজ শরিফের। ২০১৩ সালের ৮ জুন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন তিনি। সূত্র : জিও নিউজ।

ডব্লিউএন


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি