ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

পর্যটন স্পট হচ্ছে মোদির সেই চা দোকান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১১, ৫ জুলাই ২০১৭ | আপডেট: ১১:৩২, ৫ জুলাই ২০১৭

এই স্টেশনেই বাবার সঙ্গে চা বেচতেন নরেন্দ্র মোদি

এই স্টেশনেই বাবার সঙ্গে চা বেচতেন নরেন্দ্র মোদি

 
গুজরটে বাদনগর রেল স্টেশনে ছোট্ট একটি চায়ের দোকানে চা বিক্রি করতেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চা-ভক্তদের আনাগোনায় তখন দোকানটি ছিল সরগরম। সেই দোকান এখন একরকম মরচে পড়ে পরিত্যক্ত। দোকানটি পর্যটন স্পটে রূপ দেওয়ার পরিকল্পনা নিয়েছে ভারত সরকার।খবর এএফপির।

জীবিকা নির্বাহে নরেন্দ্র মোদি রাজনীতিতে আসার আগে একসময় তাঁর বাবার ওই চায়ের দোকান চালিয়েছেন। সময়ের ব্যবধানে দোকানটি জীর্ণ শীর্ন হয়ে পড়েছে। তবে শিগগির এ দোকান ঘিরে প্রাণচাঞ্চল্য ফিরে আসবে।

ভারতের কেন্দ্রীয় সরকারের সংস্কৃতি ও পর্যটনমন্ত্রী মহেষ শর্মা জানিয়েছেন, বাদনগর রেলস্টেশনে একটি ছোট চায়ের দোকান আছে, সম্ভবত সেখান থেকে আমাদের প্রধানমন্ত্রী জীবনের যাত্রা শুরু করেছিলেন। আমরা এ চায়ের দোকানটি পর্যটন নিদর্শনে উন্নীত করতে চাই। আমাদের লক্ষ্য- বাদনগর স্টেশনকে বিশ্বের পর্যটন মানচিত্রে স্থান দেওয়া।

মহেষ শর্মা বাদনগর স্টেশনের উন্নয়নের পরিকল্পনার কথা জানালেও তিনি বলেছেন, মূল চায়ের দোকানটির পরিবর্তন করা হবে না, তবে এটি ঘিরে শোভা বর্ধনের কাজ করা হবে।

২০১৪ সালে লোকসভা নির্বাচনের আগে নরেন্দ্র মোদি বলেছিলেন, বাদনগর রেলস্টেশনে একটি চায়ের দোকানে তার বাবার সঙ্গে চা বিক্রি করতেন তিনি। নির্বাচনে জয়ের পর মোদিকে নিয়ে বিশ্ব গণমাধ্যমে খবর হয়েছিল, ‘চা বিক্রেতা থেকে প্রধানমন্ত্রী’।

//এআর

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি