ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

পাঁচ গুণী পেলেন বাচসাস ‘ইমেরিটাস অ্যাওয়ার্ড’

প্রকাশিত : ১১:০৯, ৬ এপ্রিল ২০১৯ | আপডেট: ১৩:৩৮, ৬ এপ্রিল ২০১৯

বাংলা চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার জন্য পাঁচ গুণী ব্যক্তি পেলেন বাচসাস ‘ইমেরিটাস অ্যাওয়ার্ড’। ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, খ্যাতিমান অভিনেতা সৈয়দ হাসান ইমাম, স্বনামধন্য সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন, মির্জা আবদুল খালেক ও অভিনেত্রী সুচন্দা এ পুরস্কার পেয়েছেন।

গতকাল শুক্রবার রাতে আগারগাঁওয়ের ফিল্ম আর্কাইভ ভবন মিলনায়তনে প্রযোজক হিসেবে বিশেষ ভূমিকা রাখায় তাদের সম্মাননা জানায় বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)।

বাচসাসের সাবেক সভাপতি রফিকুজ্জামান, নরেশ ভুইয়া, বর্তমান সভাপতি আবদুর রহমান তাদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। চিকিৎসার জন্য দেশের বাইরে থাকায় মির্জা আবদুল খালেক এবং অসুস্থতার জন্য সুচন্দা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না।

এসময় ফরিদুর রেজা সাগর বলেন, এদেশে যখন চলচ্চিত্র তৈরি হতো না তখন আমার বাবা চলচ্চিত্র বিষয়ক পত্রিকার সম্পাদক ছিল। আমার মাও এর সাথে জড়িত। আজকের এই পুরস্কারটি আমার মায়ের জন্য।

সৈয়দ হাসান ইমাম বলেন, এর আগেও বাচসাস থেকে আমাকে সম্মাননা প্রদান করেছিল। এবার প্রথম ‘ইমেরিটাস অ্যাওয়ার্ড’ পেলাম।

সাবিনা ইয়াসমিন বলেন, আমাকে সম্মাননা প্রদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি গর্বিত। বাচসাস আমার পাশে সবসময় ছিল, আগামীতেও থাকবে আশা করছি।

চলচ্চিত্র সাংবাদিকদের নিয়ে মুক্তিযুদ্ধের আগে প্রতিষ্ঠিত বাচসাস ১৯৭৪ সালে স্বাধীন বাংলাদেশে প্রথম চলচ্চিত্র বিষয়ক পুরস্কার প্রদান শুরু করে। ১৯৭২-৭৩ সালের চলচ্চিত্রের জন্য এ পুরস্কার প্রদান করা হয়। চলচ্চিত্রের মানুষেরা বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) পুরস্কার অর্জন করতে পারাটা সার্থকতার ব্যাপার বলেও মনে করেন।

নানা কারণে গত পাঁচ বছর বাচসাস পুরস্কার দেওয়া সম্ভব হয়নি বলে জানান বাচসাসের বর্তমান সভাপতি আবদুর রহমান। তাই সংগঠনটির ৫০ বছর পূর্তি উপলক্ষে গত পাঁচ বছরের পুরস্কার একসঙ্গে প্রদান করা হলো।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি